মঙ্গলবার, মে ২১, ২০২৪
প্রচ্ছদরাজনীতিআওয়ামী লীগ যতদিন ক্ষমতায় থাকবে ততদিন দেশের অবস্থা খারাপ হবে : খালেদা...

আওয়ামী লীগ যতদিন ক্ষমতায় থাকবে ততদিন দেশের অবস্থা খারাপ হবে : খালেদা জিয়া

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, আ’লীগের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশে বলেন, জনগনের প্রতি আস্থা থাকলে নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে জনপ্রিয়তার প্রমাণ দিন। বৃহস্পতিবার বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে আয়োজিত ‘৯০-এর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় সংসদ (ডাকসু) ও তৎকালীন সর্বদলীয় ছাত্রঐক্যের’ উদ্যোগে আয়োজিত ছাত্র কনভেনশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ।
খালেদা জিয়া বলেন, এবার আর ঢাকার রাজপথ খালি যাবে না। গুলি চালালে পাল্টা জবাব দেয়া হবে। নির্যাতিতদের উদ্দেশে তিনি বলেন, চোখের পানি না ফেলে রাস্তায় নেমে আসুন।খালেদা জিয়া বলেন, আওয়ামী লীগ যতদিন ক্ষমতায় থাকবে ততদিন দেশের অবস্থা খারাপ হবে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশ পিছিয়ে যাবে। বিএনপি চেয়ারপারসন আরো বলেন, দেশে এখন বিচার বিভাগ বলে কিছুই নেই। বিচার বিভাগ এখন আওয়ামী লীগের পকেটে। বিচারকরা এখন চেহারা দেখে বিচার করছেন। কেউ আওয়ামী লীগ করলে তার সকল মামলা খালাস হয়ে যায়। তিনি বলেন, বিএনপি নেতাদের বিরুদ্ধে মামলা চালানোর আগে হাসিনার বিরুদ্ধে করা মামলাগুলো পুনরুজ্জীবিত করতে হবে।
বিচারপতিদের উদ্দেশে তিনি বলেন, আপনারা হাসিনার কথা মতো, আওয়ামী লীগের কথা মতো চললে সেটা ঠিক হবে না। আপনারা জনগণের পক্ষে থাকুন। ভুলে যাবেন না আপনারাও মানুষ। একদিন মরতে হবে। আল্লাহর কাছে কী জবাব দেবেন? অন্যায়ভাবে মানুষকে ফাঁসি দিলে আল্লাহর কাছে গিয়ে ১০ গুণ বেশি সাজা ভোগ করতে হবে। আপনারা রাতে যখন ঘুমান তখন একটু চিন্তা করবেন।
তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশে বলেন, নিজের জিহ্বাকে সামলান। মুখ সংযত করেন। ভাষা সুন্দর করেন। একজন ‌’স্বঘোষিত’ প্রধানমন্ত্রীর মুখে এত কথা মানায় না। সচিবালয়ে অস্থিতিশীল পরিস্থিতি বিরাজ করছে উল্লেখ করে তিনি বলেন, কিছুদিন আগে একটা ধুয়া তুলে কিছু লোককে চাকরিচ্যুত করা হয়েছে। এক সময় আমিও বাংলাদেশের প্রধানমন্ত্রী ছিলাম। আমার সঙ্গে অফিসাররা সাক্ষাৎ করলে ক্ষতি কী? তিনি বলেন, সময় খারাপ যাচ্ছে বলে গোয়েন্দারাও এখন (প্রধানমন্ত্রীকে) উল্টা তথ্য দিচ্ছে। প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, আপনি সন্ত্রাসী, অপরাধী, জঙ্গিদের সঙ্গে বসে চা খেলে কিছু হয় না। আর আমার সঙ্গে সাক্ষাৎ করলেই যত সমস্যা। পুলিশ বাহিনীর উদ্দেশে খালেদা জিয়া বলেন, আপনারা দেশের মানুষকে কী করে গুলি করেন। আপনারা তো কারও পিতা, আপনাদেরও তো সন্তান আছে। সারা জীবন তো হাসিনা ক্ষমতায় থাকবে না।
সরকার বিরোধী আন্দোলন চাঙ্গা করতে ‘৯০-এর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় সংসদ (ডাকসু) এবং তৎকালীন সর্বদলীয় ছাত্রঐক্য’ সাবেক ও বর্তমান ছাত্রনেতাদের নিয়ে এ কনভেনশন আয়োজন করে। কনভেনশন শুরু হয় সকাল সোয়া ১০টায়। ঢাকসুর সাবেক ভিপি ও বিএনপির যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমানের সভাপতিত্বে কনভেনশন পরিচালনা করেন বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবীর খোকন। উল্লেখ্য, নব্বইয়ের সর্বদলীয় ছাত্রঐক্যের অনেকেই এখন বিএনপির রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। বিশেষ করে তৎকালীন ছাত্রলীগ সভাপতি হাবিবুল ইসলাম হাবীব, ছাত্র ইউনিয়নের সভাপতি মোস্তাফিজুর রহমান বাবুল।
  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ