সোমবার, মে ৬, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনখুব অল্প সময়ের মধ্যে বাংলাদেশের অগ্রযাত্রা ও উন্নয়ন দেখে বিশ্ববাসী হতবাক :...

খুব অল্প সময়ের মধ্যে বাংলাদেশের অগ্রযাত্রা ও উন্নয়ন দেখে বিশ্ববাসী হতবাক : ভূমি প্রতিমন্ত্রী

খুব অল্প সময়ের মধ্যে বাংলাদেশের অগ্রযাত্রা ও উন্নয়ন দেখে বিশ্ববাসী হতবাক বলে মন্তব্য করেছেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। বৃহস্পতিবার নগরীর মুসলিম হলে তৃতীয় বুদ্ধ যুব উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন। বুড্ডিস্ট ইয়ুথ ফেস্টিভ্যল গ্রুপ বাংলাদেশ দুই দিনব্যাপী এ উৎসবের  আয়োজন করে।

অনুষ্ঠানে ভূমি প্রতিমন্ত্রী বলেন,পূর্বে বাংলাদেশকে বিশ্ববাসী বন্যা কবলিত, দরিদ্র দেশ হিসেবে জানতো। কিন্তু বর্তমানে বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রা দেখে জাতিসংঘ এখন বিশ্বের অন্যদেশগুলোর কাছে বাংলাদেশকে দৃষ্টান্ত হিসেবে ঘোষণা করছে। এটি আমাদের জন্য গর্বের বিষয়। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যেভাবে এগিয়ে যাচ্ছে তা আমাদেরকে বজায় রাখতে হবে। বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে বাংলাদেশ আগামী ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ হিসেবে রুপান্তরিত হবে।

সমাজ গঠনে যুব সমাজের অবদানের কথা উল্লেখ করে জাবেদ বলেন, বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে পরিণত করতে যুব সমাজকে দায়িত্ব নিতে হবে। যুব সমাজ চেষ্টা করলে অনেক কিছু করতে পারে যা অন্যরা পারে না। বর্তমানে যুব সমাজ দেশের কাজে এগিয়ে এসেছে। ফলে দেশের পরিবর্তন হওয়া শুরু হয়েছে। যুব সমাজকে দেশের উন্নয়ন কাজে উদ্বুদ্ধ করতে এ ধরণের ফেস্টিভ্যাল আয়োজন অনেক ভূমিকা রাখতে পারে বলে মন্তব্য করেন ভূমি প্রতিমন্ত্রী।

জাবেদ বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান স্বপ্ন দেখেছিলেন একটি ক্ষুধা, দরিদ্রমুক্ত স্বনির্ভর দেশের। কিন্তু ১৯৭৫ সালে স্বাধীনতা বিরোধীরা তাকে হত্যা করে তার স্বপ্নকে মেরে ফেলতে চেষ্টা করেছিল। ৭৫ পরবর্তী সময়ে স্বাধীনতা বিরোধীরা ইতিহাস বিকৃত করে দেশের উন্নয়নকে বাধাগ্রস্থ করেছিল। কিন্তু ১৯৯৬ সালে শেখ হাসিনার নেতৃত্বে সরকার ক্ষমতায় আসার পর থেকে বাংলাদেশ এগিয়ে যেতে থাকে। ইনশাল্লাহ তার নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে। পরমেশ বড়ুয়ার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন এভারেস্টজয়ী দ্বিতীয় বাংলাদেশী নারী ওয়াসফিয়া নাজনীন, আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ কমিটির সহ সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

আরও পড়ুন

সর্বশেষ