বুধবার, মে ৮, ২০২৪
প্রচ্ছদরাজনীতিআন্দোলনের মাধ্যমে জনগণই মধ্যবর্তী নির্বাচনের দাবি আদায় করে নেবে: মির্জা ফখরুল

আন্দোলনের মাধ্যমে জনগণই মধ্যবর্তী নির্বাচনের দাবি আদায় করে নেবে: মির্জা ফখরুল

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আন্দোলনের মাধ্যমে জনগণই তাদের মধ্যবর্তী নির্বাচনের দাবি আদায় করে নেবে। ৭ নভেম্বর ‘জাতীয় বিপ্লব ও সংহতি’ দিবস উপলক্ষে শুক্রবার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জানানো শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।
বর্তমান প্রেক্ষাপটে গণতন্ত্র হুমকির মুখে পড়েছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, এ ‘সংকট’ উত্তরণে একটি অর্থবহ নির্বাচনের মাধ্যমে জনগণের প্রতিনিধিত্বশীল সরকার প্রয়োজন। খালেদা জিয়ার নেতৃত্বে সফল আন্দোলন-সংগ্রামের মধ্যদিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করা হবে। সেজন্য সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

পাকিস্তানী গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের এজেন্ট হিসেবে জিয়াউর রহমান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন- খাদ্যমন্ত্রী কামরুল ইসলামের এমন মন্তব্যের জবাবে বিএনপির মুখপাত্র বলেন, এ ধরনের মন্তব্য আওয়ামী লীগ নেতাদের পাগলের প্রলাপ ছাড়া আর কিছুই নয়। জিয়াউর রহমান সফল সেনা নায়ক ও রাষ্ট্র নায়ক। তিনি ওই সময় জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন। দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে ৭ নভেম্বরকে ঐতিহাসিক প্রেক্ষাপটের গুরুত্ব অপরিসীম উল্লেখ করে মির্জা আলমগীর বলেন, ওই দিন দেশপ্রেমিক সৈনিক ও জনতা দ্বিতীয় বারের মতো বিপ্লবের মধ্য দিয়ে দেশে স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা করেছিলেন। সেই সময়ে জিয়াউর রহমানের নেতৃত্বে নতুন করে দেশের গণতান্ত্রিক ব্যবস্থা ফিরিয়ে আনতে নতুন অধ্যায়ের সূচনা হয়েছিলো।

আরও পড়ুন

সর্বশেষ