সোমবার, মে ২০, ২০২৪
প্রচ্ছদরাজনীতিযারা সর্বোচ্চ আদালতের রায়ের বিরুদ্ধে হরতাল দেয় তাদের রাজনীতি করার অধিকার নেই...

যারা সর্বোচ্চ আদালতের রায়ের বিরুদ্ধে হরতাল দেয় তাদের রাজনীতি করার অধিকার নেই

যারা সর্বোচ্চ আদালতের রায়ের বিরুদ্ধে হরতাল দেয় তাদের এদেশে রাজনীতি করার অধিকার নেই বলে মন্তব্য করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সুরঞ্জিত সেনগুপ্ত। শুক্রবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে চলমান রাজনীতি নিয়ে নৌকা সমর্থক গোষ্ঠী আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। নৌকা সমর্থক গোষ্ঠীর সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সতীশ চন্দ্র রায়, মুক্তিযোদ্ধা আব্দুল হাই কানু, হুমায়ন কবির মিজি প্রমুখ।

জামায়াতে ইসলামীকে নিষিদ্ধ করতে দেশের সর্বোচ্চ আদালত সুপ্রীম কোর্টকে জেগে ওঠার আহ্বান জানিয়ে সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, যারা সুপ্রীম কোর্টের রায়ের বিরুদ্ধে হরতাল দেয় তাদের এদেশে রাজনীতি করার অধিকার নেই। সব কিছু তামাশা হিসেবে নিলে হবে না। সুপ্রীম কোর্টকে জেগে উঠতে হবে। সরকারি সচিবদের মুক্তিযুদ্ধের সার্টিফিকেট জালিয়াতির তীব্র সমালোচনা করে সুরঞ্জিত বলেন, সচিবরা দুই চার বছর চাকরি বাড়ানোর জন্য প্রতারণা করেছেন। মুক্তিযোদ্ধা না হয়েও তারা সার্টিফিকেট জালিয়াতি করলেন। এটা ফৌজদারি অপরাধ। এদের শাস্তি পেতে হবে। তিনি বলেন, চাকরি বাড়ানোর পর সচিবরা ওই সময়ে যেসব অর্ডার দিয়েছে সব অবৈধ।

লন্ডনে তারেক রহমানের দেয়া বক্তব্যের সমালোচনা করে আওয়ামী লীগের এ প্রবীণ নেতা বলেন, খালেদার ছেলে তারেককে নিয়ে কিছু বলতে চাই না। সে লন্ডনে ইতিহাসের স্কুল খুলেছে। তার একজন গৃহশিক্ষকও আছে। এবার তার ইতিহাস বিকৃতির চেয়ে মস্তিষ্কের বিকৃতি নিয়ে কথা বলা উচিত। তিনি বলেন, তারেক যে বক্তব্য দিয়েছেন তা রাষ্ট্রদ্রোহী অপরাধ। এজন্য তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া প্রয়োজন।

আরও পড়ুন

সর্বশেষ