বুধবার, মে ৮, ২০২৪
প্রচ্ছদরাজনীতি৭ নভেম্বর উপলক্ষে বিএনপির ১০ দিনের কর্মসূচি ঘোষণা

৭ নভেম্বর উপলক্ষে বিএনপির ১০ দিনের কর্মসূচি ঘোষণা

সরকারের একগুয়েমি ও নিষ্ঠুরতার কারণে দেশের রাজনৈতিক ময়দান শান্ত ও নিরাপদ হয়ে উঠবে না। জনগণের প্রবল আন্দোলনের জোয়ারেই অবৈধ সরকারের পতন ঘটানো হবে বলে জানিয়েছেন বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। ৭ নভেম্বর উপলক্ষে কর্মসূচি ঘোষণা উপলক্ষে নয়াপল্টনে বিএনপি কার্যালয়ে বৃহস্পতিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। এসময় ৭ নভেম্বর উপলক্ষে ১০ দিনের কর্মসূচি ঘোষণা করেন তিনি। সংবাদ সম্মেলনে বিএনপির অর্থনৈতিক বিষয়ক সম্পাদক আবদুস সালাম, বিএনপির সংস্কৃতি বিষয়ক সম্পাদক গাজী মাযহারুল আনোয়ার, সহ-দপ্তর সম্পাদক আসাদুল করিম শাহীন, যুবদলের সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর সরফত আলী সপু প্রমুখ উপস্থিত ছিলেন।
সরকার ক্ষমতা দীর্ঘায়িত করতে জনগণের ওপর নিপীড়ন করছে উল্লেখ করে রিজভী বলেন, প্রধানমন্ত্রী তার অবৈধ ক্ষমতা দীর্ঘায়িত করতে পীড়নের সব অস্ত্র জনগণের ওপর প্রয়োগ করছে। তিনি বলেন, বাংলাদেশের মানুষের নাগরিক স্বাধীনতা নির্ভর করে শেখ হাসিনার করুণার ওপর। ভোটারবিহীন অবৈধ প্রধানমন্ত্রীর সবচেয়ে বড় ভয় জনগণকে। জনগণের মনে ভীতি সৃষ্টির জন্য সব রকমের দমননীতি অবলম্বন করছে এ সরকার। বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, সরকার নিজের অনুগত ব্যক্তিদের বসিয়ে রাষ্ট্রের সাংবিধানিক প্রতিষ্ঠান নির্বাচন কমিশনকে দলীয়করণ করেছে। এর মাধ্যমে গোটা নির্বাচনী প্রক্রিয়াকেই ডাকাতি করে গদি দখল করে আছে।
৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বিএনপির কর্মসূচির মধ্যে রয়েছে- শুক্রবার সকাল ৬টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ও গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এবং সারাদেশে সকল দলীয় কার্যালয়গুলোতে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন। একই দিন সকাল ১০টায় বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে খালেদা জিয়ার নেতৃত্বে পুস্পস্তবক অর্পন ও ফাতেহা পাঠ। জাতীয় পত্রিকাগুলোয় ক্রোড়পত্র প্রকাশ। ৮ নভেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ঢাকা মহানগর বিএনপির সমাবেশ। এছাড়া দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষে সারাদেশে আলোচনা সভা ও অন্যান্য কর্মসূচি পালিত হবে। এদিকে আগামী ১৭ নভেম্বর মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৩৮তম মৃত্যুবার্ষিকী পালন করবে বিএনপি। এ উপলক্ষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানকে আহবায়ক ও চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদুকে সদস্য সচিব করে একটি আহবায়ক কমিটিও গঠন করা হয়েছে।
  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ