বুধবার, মে ৮, ২০২৪
প্রচ্ছদজাতীয়ঈদের পর সরকার পতনের কঠোর আন্দোলনের ঘোষণা দিলেন খালেদা জিয়া

ঈদের পর সরকার পতনের কঠোর আন্দোলনের ঘোষণা দিলেন খালেদা জিয়া

ঈদুল ফিতরের পর সরকারবিরোধী কঠোর আন্দোলনের ঘোষণা দিলেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। রোববার জয়পুরহাট রামদেও সরকারি বাজলা স্কুল মাঠে বিএনপি আয়োজিত জনসভায় প্রধান অতিথির ভাষণ দিতে গিয়ে তিনি এ কথা বলেন। খালেদা জিয়া বলেন, এই সরকার অবৈধ কারণ জনগণ তাদের ভোট দেয়নি। বিএনপি জনগণের প্রতিনিধি কারণ বিএনপির আহ্বানে সাড়া দিয়ে ৫ জানুয়ারি মানুষ ভোট দেয়নি। তিনি বলেন, এই অবৈধ সরকার জনগণকে ভোট দিতে দেয়নি। তাই নতুন নির্বাচন দিতে হবে।

তিনি বলেন, বিদেশিরা বলছে, সংলাপে বসতে হবে, কথা বলতে হবে। কারণ আমরা দেশের সর্ববৃহৎ দল। কাজেই আমাদের সঙ্গে কথা বলতে হবে। দলনিরপেক্ষ সরকারের অধীনে ভোট হবে। তিনি বলেন, আ.লীগ জানে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হলে তাদের করুণ পরিণতি হবে। তারা তাই ভয় পায়। আ.লীগের অধীন কোনো নির্বাচন হয়নি, হবেও না। উপজেলা নির্বাচনের প্রথম ও দ্বিতীয় দফায় আমরা এগিয়েছিলাম। কিন্তু তৃতীয়, চতুর্থ ও পঞ্চম দফায় তারা কারচুপি করে বুঝিয়ে দিলো তাদের অধীন নির্বাচন হতে পারে না।

তিনি বলেন,আ.লীগ দুর্নীতিবাজ সরকার। আ.লীগ সরকার জনগণের টাকা, পদ্মা সেতুর টাকা চুরি করেছে, কুইক রেন্টাল থেকে টাকা চুরি করেছে, শেয়ার মার্কেট থেকে টাকা চুরি করেছে, বিভিন্ন প্রতিষ্ঠান থেকে চুরি করে দেশের বাইরে টাকা পাঠিয়েছে, সুইস ব্যাংকে টাকা জমিয়েছে। দুদকের সমালোচনা করে তিনি বলেন,দুদক চোখ বন্ধ করে রেখেছে। তারা একচোখা। আ.লীগের লোকেরা দুর্নীতি করছে, টাকা পাচার করছে তারা চোখে দেখছে না।

সরকারবিরোধী আন্দোলনে জয়পুরহাটের অবদানের কথা উল্লেখ করে তিনি বলেন, এই জয়পুরহাটের মানুষকে আমি সালাম জানাবো, কারণ তারা ব্যাপক আন্দোলন করেছে। আন্দোলনে ১২ জন শহীদ হয়েছেন। বহু লোক আহত হয়েছে। এই দুর্যোগপূর্ণ আবহাওয়ায় তারা এখানে দাঁড়িয়েছেন। আপনাদের দেখে আমার সাহস আরও বেড়ে গেছে। রোববার দুপুর দুইটায় বগুড়া থেকে রওনা হয়ে ৩টা ২৫ মিনিটে জনসভাস্থলে পৌঁছায় খালেদা জিয়ার গাড়িবহর। জনসভাস্থলে পৌঁছে সরাসরি মঞ্চে আরোহণ করেন খালেদা জিয়া।

দুপুর আড়াইটায় জেলা বিএনপির সভাপতি মোজাহার আলী প্রধানের সভাপতিত্বে পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মধ্যদিয়ে শুরু হয় এ জনসভা। বক্তৃতা করেন বিএনপির কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা। বিকেল চারটায় শুরু হয় খালেদা জিয়ার ভাষণ। খালেদা জিয়ার আগে বক্তৃতা দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমিরুদ্দিন সরকার, মির্জা আব্বাস, ড. মঈন খান, যুগ্ম মহাসচিব মিজানুর রহমান মিনু, মাহবুব উদ্দিন খোকন সহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা।  উল্লেখ্য, জয়পুরহাট সফরের উদ্দেশে শনিবার দুপুরে ঢাকা থেকে রওনা হয়ে রাতে বগুড়া পৌঁছে স্থানীয় সার্কিট হাউজে রাত্রিযাপন করেন খালেদা জিয়া।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ