সোমবার, জুন ১৭, ২০২৪
প্রচ্ছদটপসালাউদ্দিনকে গ্রেফতার না করতে হাইকোর্টের নির্দেশ

সালাউদ্দিনকে গ্রেফতার না করতে হাইকোর্টের নির্দেশ

supreme courtবিএনপির যুগ্ম মহাসচিব সালাউদ্দিন আহমেদকে পুরোনো কোনো মামলায় আইন বহির্ভূতভাবে গ্রেফতার না করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

 বিচারপতি কাজী রেজাউল হক ও বিচারপতি এবিএম আলতাফ হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ মঙ্গলবার এ নির্দেশ দেন।

 এর আগে সালাউদ্দিন আহমেদকে রাজনৈতিক উদ্দেশ্যে মূলত হয়রানি করার জন্য জেলগেটে পুলিশ যাতে পুনরায় গ্রেফতার না করে সে কারণে হাইকোর্ট বিভাগে একটি রিট আবেদন করা হয়।  রিট আবেদনটি করেন আসামিপক্ষের সিনিয়র আইনজীবী এড. খন্দকার মাহবুব হোসেন। শুনানিতে সরকারপক্ষে ছিলেন জিএজি বিশ্বজিৎ।

 গত ৯ এপ্রিল বিএনপির চেয়ারপারসন এর গুলশান কার্যালয় থেকে বের হওয়ার পর সাদা পোশাকধারী পুলিশ কোনো গ্রেফতারি পরোয়ানা ছাড়াই সালাউদ্দিন আহমেদকে তুলে নিয়ে যায়।

পরবর্তীতে বিগত হরতালের সময় গাড়ি ভাংচুর, পুলিশের কাজে বাধাদান, ককটেল নিক্ষেপসহ বিভিন্ন থানায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত চারটি মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। নিম্ন আদালতে তার জামিন নাকোচ হওয়ার পর ১৩ মে হাইকোর্ট বিভাগ ওই মামলায় তাকে জামিন প্রদান করেন। জামিনে মুক্ত হয়ে বের হওয়ার সময় জেলগেট থেকে পুনরায় সাদা পোশাকধারী পুলিশ তাকে গ্রেফতার করে।  পরবর্তীতে হরতাল সংক্রান্ত দুটি পুরনো মামলায় আসামি হিসেবে তাকে ১৭ মে গ্রেফতার দেখানো হয়।

আরও পড়ুন

সর্বশেষ