সোমবার, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনচট্টগ্রামে দুর্গাপূজার আগে র‍্যাবের বিশেষ মহড়া

চট্টগ্রামে দুর্গাপূজার আগে র‍্যাবের বিশেষ মহড়া

গুজব ছড়ালে ব্যবস্থা

আগামীকাল শুক্রবার (২০ অক্টোবর) থেকে শুরু হচ্ছে হিন্দু ধর্মাবলম্বীদের বড় উৎসব শারদীয়া দুর্গাপূজা। আর এ পূজার আগে বিশেষ চেকপোস্ট ও রোবাস্ট পেট্রোলিং পরিচালনা করেছে র‍্যাব-৭। এ উপলক্ষে বৃহস্পতিবার (১৯ অক্টোবর) র‍্যাবের এ ইউনিটের দায়িত্বপূর্ণ এলাকা ফেনীর পৌরসভা, সোনাগাজী, দাগনভূঁইয়া, ফুলগাজী এবং চট্টগ্রামের হাটহাজারী, রাঙ্গুনিয়া, মিরসরাই, বাকলিয়া, চকবাজার, খুলশী, বায়েজিদ বোস্তামী, কোতয়ালী, ডবলমুরিং, পতেঙ্গা ও হালিশহরের বিভিন্ন এলাকায় বিশেষ কর্মসূচি পালন করা হয়।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার জানায়, অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে চট্টগ্রামের মোট ২ হাজার ১৭৫টি মণ্ডপের মধ্যে গুরুত্বপূর্ণ ৩৭৫টিতে বিশেষ নিরাপত্তা প্রদান করা হব। এসব মণ্ডপে র‌্যাবের সাদা পোশাকের টিম সার্বক্ষণিক পর্যবেক্ষেণে থাকবে। এছাড়াও পূজা উপলক্ষে চট্টগ্রাম শহরের প্রবেশমুখগুলোতে র‌্যাবের চেকপোষ্ট পরিচালনা এবং সামাজিক যোগাযোগসহ বিভিন্ন মাধ্যমে গুজব ছড়ালে তাদের শনাক্ত করে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরও জানান, দুর্গাপূজার আগে চট্টগ্রাম র‍্যাবের দায়িত্বপূর্ণ এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা পরিলক্ষিত হয়নি। হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা নির্বিঘ্নে উৎযাপনের জন্য যে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা প্রতিরোধে চট্টগ্রাম র‍্যাব সার্বক্ষণিক প্রস্তুত রয়েছে।

আরও পড়ুন

সর্বশেষ