বুধবার, মে ১৫, ২০২৪
প্রচ্ছদজাতীয়প্রধান বিচারপতির সঙ্গে সিইসির বৈঠক

প্রধান বিচারপতির সঙ্গে সিইসির বৈঠক

নির্বাচন ইস্যুতে হাইকোর্টের রুলের বিষয়ে কমিশনে আলাপ করবেন বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। সোমবার (৩১ জুলাই) হাইকোর্টে প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাৎ শেষে এই তিনি গণমাধ্যমে এই কথা বলেন তিনি।

এর আগে দুপুর সোয়া ১টার পর সুপ্রিম কোর্টে আসেন সিইসি। এসময় তার সঙ্গে ছিলেন কমিশনার রাশেদা সুলতানা ও নির্বাচন কমিশন সচিব মো. জাহাঙ্গীর আলম।

তারা সেখানে বেশি সময় থাকেননি। প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাৎ শেষে দুপুর ২টার দিকে চলে যান সিইসি।সিইসি জানান এটি সৌজন্য সাক্ষাৎ ছিলো।

এদিকে গতকাল রোববার (৩১ জুলাই) মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিমের নির্বাচনি আসন পিরোজপুর-১ ও সাবেক মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জুর পিরোজপুর-২ আসনের সীমানা পুনর্নির্ধারণের প্রজ্ঞাপন কেন অবৈধ হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট।

বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি মুহাম্মদ মাহবুব উল ইসলামের হাইকোর্ট বেঞ্চের জারি করা রুলে প্রধান নির্বাচন কমিশনারসহ সংশ্লিষ্টদের ২ সপ্তাহের মধ্যে জবাব দিতে বলা হয়েছে। এ রুল শুনানির জন্য ৯ আগস্ট ধার্য করেছেন আদালত।

এর আগে ওই দুই আসনের সীমানা পুনর্নির্ধারণের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন পিরোজপুরের কাউখালীর বাসিন্দা আবু সাঈদ মিয়া, ভান্ডারিয়া পৌরসভার বাসিন্দা মো. কায়কোবাদ, মো. আহসানুল কিবরিয়া, ইন্দুরকানী উপজেলার বাসিন্দা আক্তারুজ্জামান, নেছারাবাদ উপজেলার বাসিন্দা নাজমুল ইসলাম শরীফ।

আরও পড়ুন

সর্বশেষ