রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনচট্টগ্রামে রাজনৈতিক কর্মসূচি কভার না করার সিদ্ধান্ত নিয়েছে ১০ টিভি চ্যানেলের সাংবাদিকরা

চট্টগ্রামে রাজনৈতিক কর্মসূচি কভার না করার সিদ্ধান্ত নিয়েছে ১০ টিভি চ্যানেলের সাংবাদিকরা

চট্টগ্রাম অফিস (বিডি সময় ২৪ ডটকম)

হরতালকারীদের ছোড়া ককটেলে দুই সাংবাদিক আহত হওয়ার প্রতিবাদে বুধবার দুপুর ১২টা পর্যন্ত কোনো রাজনৈতিক দলের কর্মসূচি কভার না করার সিদ্ধান্ত নিয়েছে ১০টি টেলিভিশন চ্যানেলে কর্মরত চট্টগ্রামের সাংবাদিকরা। একইসঙ্গে বুধবার বেলা ১২টায় চট্টগ্রাম প্রেসক্লাব প্রাঙ্গণে প্রতিবাদ সমাবেশ ডেকেছে বেসরকারী টেলিভিশনে কর্মরত বন্দরনগীর সাংবাদিকদের সংগঠন টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশন।

মঙ্গলবার রাতে এ কর্মসূচির বিষয়টি জানিয়েছেন, টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি ও বৈশাখী টেলিভিশনের ব্যুরো প্রধান হাসান ফেরদৌস। তিনি বলেন, ‘কর্তব্যরত অবস্থায় সাংবাদিকদের ওপর হামলা আমরা কোনোভাবেই মেনে নিতে পারি না। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আমরা বুধবার দুপুর ১২টায় প্রতিবাদ সমাবেশ আহ্বান করেছি। এছাড়া দুপুর ১২টা পর্যন্ত ১০টি টিভি চ্যানেলে কর্মরত সাংবাদিকরা কোনো রাজনৈতিক দলের কর্মসূচি সংগ্রহ করবে না বলে নীতিগতভাবে আমরা একমত হয়েছি।’

এদিকে ককটেল বিস্ফোরণে সাংবাদিক আহতের ঘটনায় চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) পক্ষ থেকেও পৃথক বিবৃতিতে নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় পাঠানো এক বিবৃতিতে সভাপতি শহীদ উল আলম ও সাধারণ সম্পাদক রিয়াজ হায়দার চৌধুরী বলেছেন,  ক্রমান্বয়ে সাংবাদিকরা পরিকল্পিত হামলার শিকার হচ্ছে। পুলিশ ও র‌্যাবের উপস্থিতিতে রাজনৈতিক দলের সমাবেশ থেকে বোমা হামলা একাধারে উদ্বেগজনক এবং প্রশ্নবোধকও। আমরা এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’ হামলাকারীদের আইনের আওতায় এনে কঠোর ব্যবস্থা গ্রহণ না করলে সিইউজে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে বলেও তারা জানান।

মঙ্গলবার সকালে নগরীর স্টেশন রোডে হরতালের সমর্থনে বের হওয়া বিএনপির মিছিল থেকে ৠাবের গাড়ি লক্ষ্য করে ককটেল ছুড়ে মারা হয়। ককটেলের আঘাতে আহত হন চ্যানেল আইয়ের ক্যামেরাপারসন শামসুল আলম বাবু ও দেশ টিভির ক্যামেরাপারসন মো. হাছান।

গত ২৫ অক্টোবর নগরীর কাজীর দেউড়ি মোড়ে ১৮ দলীয় জোটের সমাবেশ চলাকালে জামায়াত-শিবিরের নেতাকর্মীদের হামলার শিকার হন এটিএন বাংলার ক্যামেরাপারসন মো. ফরিদ উদ্দিন। হামলাকারীদের হাত থেকে তাকে বাঁচাতে গিয়ে আক্রান্ত হন বাংলাভিশনের চট্টগ্রাম ব্যুরো প্রধান নাসির উদ্দিন তোতা।

আরও পড়ুন

সর্বশেষ