শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদজাতীয়বিএনপি হরতাল ডাকলেও রাজপথ দখলে রেখেছে আওয়ামী লীগ

বিএনপি হরতাল ডাকলেও রাজপথ দখলে রেখেছে আওয়ামী লীগ

ষ্টাফরিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার দাবিতে বিএনপি হরতাল ডাকলেও রাজপথ দখলে রেখেছে আওয়ামী লীগ। হরতালের দ্বিতীয় দিনে বিএনপির ডাকা ৬০ ঘন্টার হরতালে ফাঁকা রাজপথ প্রায় পুরোপুরি আওয়ামী লীগের দখলে ছিল। বিএনপির দ্বিতীয় দিনের হরতাল প্রত্যাখান করে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে সম্মিলিত মুক্তিযুদ্ধা ফ্রন্টসহ আওয়ামী লীগের আরও তিনিটি অঙ্গ সংগঠন।

এ সময় মানববন্ধন থেকে সম্মিলিত মুক্তিযোদ্ধা ফ্রন্টের বক্তারা বলেন, বিএনপি-জামায়াততের সন্ত্রাস নৈরাজ্য একাত্তরকে মনে করিয়ে দেয়। তারা বিচারপতিদের বাসভবন, আইন অঙ্গনসহ সারাদেশে সন্ত্রাস, নৈরাজ্য ও বোমা হামলা করছে। হরতালবিরোধী মানববন্ধন শেষে জাতীয় প্রেসক্লাব থেকে পল্টন মোড় হয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় পর্যন্ত একটি সংক্ষিপ্ত বিক্ষোভ মিছিল করে সংগঠনটি। বিক্ষোভ মিছিল থেকে মুক্তিযোদ্ধারা বিভিন্ন শ্লোগানে রাজপথ মুখরিত করে তোলেন।

মুক্তিযোদ্ধার বাংলায় রাজাকারের ঠাঁই নাই, বঙ্গবন্ধুর বাংলায় রাজাকারের ঠাঁই নাই, খালেদা জিয়া রাজাকার এই মুহূর্তে বাংলা ছাড়, জামায়াত-শিবির রাজাকার এই মুহূর্তে বাংলা ছাড়, ফাঁসি-ফাঁসি-ফাঁসি চাই যুদ্ধাপরাধীদের ফাঁসি চাই। একই বিষয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট। তারা বলেন, যুদ্ধাপরাধীদের বাঁচানো ও আগামী জাতীয় সংসদ নির্বাচন বানচালের জন্য খালেদা জিয়ার এই হরতাল।

হরতাল প্রত্যাখান করে প্রেসক্লাবের সামনে আরও একটি মানববন্ধন করেছে ঢাকা বিভাগ শ্রমিক লীগ। মানববন্ধন থেকে তারা বলেন, যুদ্ধাপরাধীদের রক্ষার জন্যই বিএনপির এই হরতাল। তারা নির্বাচন চান না, তারা চার যুদ্ধাপরাধীদের বাঁচাতে। এ সময় মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল করেন তারা। মিছিলটি জাতীয় প্রেসক্লাব থেকে পল্টন মোড় হয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। মানববন্ধন থেকে তারা বলেন, যুদ্ধাপরাধীদের বাঁচানোর জন্য এবং জেএসসি পরীক্ষা বাতিল করার জন্যই খালেদা জিয়া হরতাল ডেকেছে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন সম্মিলিত মুক্তিযুদ্ধা ফ্রন্টের সভাপতি ইসমত কাদের গামা, ঢাকা বিভাগ শ্রমিক লীগ সভাপতি নূরুল ইসলাম, সাধারণ সম্পাদক ইনসুর আলী, বঙ্গবন্ধু জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ