রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদজাতীয়কক্সবাজারে চলছে সকাল-সন্ধ্যা হরতাল

কক্সবাজারে চলছে সকাল-সন্ধ্যা হরতাল

আজ কক্সবাজারে ১৮ দলীয় জোটের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল চলছে। টেকনাফ সীমান্ত এলাকা থেকে জেলার বর্ডার এলাকা চকরিয়া আজিজনগর পর্যন্ত শক্ত পিকেটিং হচ্ছে। তবে অপ্রীতিকর ঘটনা প্রতিরোধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মাঠে তৎপর রয়েছে। জেলার কয়েকটি এলাকায় সরকারী দলের নেতা ও পুলিশের সাথে বুধবার রাতে গোপন মিটিং হয়েছে। আজ হরতালকারীদের প্রতিরোধে পুলিশের সাথে স্বশস্ত্র দলীয় ক্যাড়ার বাহিনী নামানোর সিদ্ধান্ত হয়েছে বলে বিশ্বস্থ সুত্র জানা গেছে।

এ দিকে কুতুবদিয়ায় পুলিশের গুলিতে নিহত ৩ জামায়াত কর্মীর জানাজা বুধবার রাতে শেষ হয়েছে। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে ৪’শ জনকে আসামী করে দুইটি মামলা দায়ের করেছে। এছাড়া চকরিয়ায় ১৫০০শ বিএনপি নেতা কর্মীর বিরুদ্ধে ৩টি মামলা করে চকরিয়া থানা পুলিশ। এসব মামলার কারনে ১৮ দলীয় নেতা কর্মীরা এলাকা ছাড়া।

হরতালের প্রস্তুতি বিষয়ে ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের আইসি মনজুর কাদের ভূঁইয়া জানান, আইনশৃঙ্খলা রক্ষার্থে আওয়ামীলীগ নেতাদের সাথে বুধবার রাতে আইনশৃঙ্খলা বিষয়ক একটি বৈঠক হয়েছে। তবে এটি ছিল অনিয়মিত বৈঠক।

পুলিশ সুপার মো. আজাদ মিয়া জানান, হরতালের নামে কোথাও সহিংসতা করলে ছাড় দেয়া হবেনা। বিশৃঙ্খল পরিস্থিতি প্রতিরোধে প্রশাসনের পক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে। প্রসঙ্গত, ২৫ অক্টোবর চকরিয়ায় ৩ বিএনপি কর্মী ও ২৯ অক্টোবর কুতুবদিয়ায় ৩ জামায়াত-শিবির কর্মী নিহতের প্রতিবাদে এ হরতাল পালিত হচ্ছে।

আরও পড়ুন

সর্বশেষ