রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদআরো খবর......১৪ দলের বিক্ষোভ সমাবেশ ১ নভেম্বর

১৪ দলের বিক্ষোভ সমাবেশ ১ নভেম্বর

ষ্টাফরিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

দেশব্যাপী বিএনপি জামায়াতে নৈরাজ্যের প্রতিবাদে পহেলা নভেম্বর ঢাকাসহ সারা দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ করবে বলে ঘোষনা দিয়েছেন ১৪ দলের পক্ষ থেকে ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। সোমবার দুপুরে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলীয় বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, চলমান সঙ্কট নিরসনে প্রধানমন্ত্রী সংলাপের যে উদ্যোগ গ্রহন করেছেন তার জন্য ১৪ দলের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে আমরা স্বাগত জানাই। তবে আমরা প্রধানমন্ত্রীকে আহ্বান করব তিনি যেন এই সংলাপ প্রক্রিয়ার দ্রুত সম্পন্ন করেন।

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী গনতন্ত্রের উপর আস্থা রেখে সংলাপের উদ্যোগ নিয়েছিলেন। বিরোধী দলীয় নেত্রী বলেছিলেন সংলাপের আহ্বান করলে হরতাল দেয়া হবে না। তারপরেও তিনি তিনদিনের জন্য দেশবাসীর উপর যন্ত্রনাদায়ক হরতাল চাপিয়ে দিলেন। এর মাধ্যমে তিনি প্রমান করেছেন দেশে কে গনতন্ত্র চায় আর কে চায় না।

এই নেতা বলেন, সারা দেশবাসী দেখেছে বিএনপি জামায়াত কিভাবে বোমাবাজি ও অগ্নিসংযোগ করেছে। তাদের বোমাবাজি থেকে রক্ষা পায়নি বিচারপতি, নির্বাচন কমিশনার, রাজনৈতিক ব্যাক্তিত্ব এমকি গনমাধ্যম কর্মিরাও। আমরা এই বর্বরোচিত হামলার তীব্র প্রতিবাদ জানাই।

১৪ দলের মুখপাত্র বলেন, বেগম জিয়া আজ ঘোমটা খুলে পথে নেমেছেন ৭১ এর ঘাতকদের বাঁচানোর জন্য। ১৪ দল কোন ক্ষমতা দখলের দল নয়। এটি মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি। আমাদের এখন একটাই লক্ষ্য মুক্তিযুদ্ধের সকল শক্তিকে ঐক্যবদ্ধ করে মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তিকে চিরতরে বাংলাদেশ থেকে উতখাত করা।

মোহাম্মদ নাসিম বলেন, সকল শ্রেনী পেশার মানুষের প্রতি আমাদের আহ্বান সবাই যেন মুক্তিযুদ্ধের বিপক্ষের এই শক্তিকে প্রতিহত করতে রাস্তায় নেমে আসে। পর্যায়ক্রমে সকল শ্রেনী পেশার মানুষের সাথে আলোচনায় বসব।

সাম্যবাদি দলের সাধারন সম্পাদক দিলীপ বড়ুয়ার সভাপতিত্বে সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ওয়ার্কাস পার্টির সভাপতি রাশেদ খান মেনন, এলজিআরডি প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ