শুক্রবার, মে ৩, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েবাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিকে ৪টি নতুন এ্যাম্বুলেন্স ও ১টি কোভিড নমুনা...

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিকে ৪টি নতুন এ্যাম্বুলেন্স ও ১টি কোভিড নমুনা সংগ্রহ ভ্যান হস্তান্তর করেছে আইএফআরসি

কোভিড-১৯ পরিস্থিতিতে অসুস্থ রোগীদের হাসপাতালে আনা নেওয়া ও করোনা পরীক্ষার সুবিধার্থে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিকে ৪টি নতুন এ্যাম্বুলেন্স (২টি আইসিইউ ও ২টি এসি এ্যাম্বুলেন্স) ও ১টি কোভিড-১৯ নমুনা সংগ্রহ ভ্যান দিয়েছে ইন্টারন্যাশনাল ফেডারেশন অব রেড ক্রস রেড ক্রিসেন্ট সোসাইটিজ (আইএফআরসি)। আজ সকালে আইএফআরসি’র পক্ষ থেকে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি কর্তৃপক্ষের কাছে এ্যাম্বুলেন্স, কোভিড-১৯ নমুনা সংগ্রহ ভ্যান ও গাড়ির চাবি হস্তান্তর করা হয়। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পক্ষে সোসাইটির মাননীয় চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার, এমপি, উক্ত গাড়ি ও চাবি গ্রহণ করেন। এর ফলে রেড ক্রিসেন্ট সোসাইটির এ্যাম্বুলেন্স সার্ভিস আরোও অধিক কার্যকর সেবা প্রদানে সক্ষম হবে বলে কর্তৃপক্ষ আশাবাদ ব্যক্ত করেন। উল্লেখ্য, কয়েক দিনের মধ্যে আরোও ১টি এ্যাম্বুলেন্স বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কাছে হস্তান্তর করা হবে বলে আইএফআরসি’র পক্ষ থেকে জানানো হয়।51F8D9C7-F841-46A1-AB8C-9F1A97486C7F

আজ ১৪ ডিসেম্বর সোমবার সকাল ১১ টায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জাতীয় সদর দপ্তরে অনুষ্ঠিত এ্যাম্বুলেন্স ও কোভিড-১৯ নমুনা সংগ্রহ ভ্যান হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মাননীয় চেয়ারম্যান জনাব হাফিজ আহমদ মজুমদার, এমপি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা: মো: হাবিবে মিল্লাত, এমপি, সোসাইটির মহাসচিব ও সরকারের প্রাক্তন সচিব মো: ফিরোজ সালাহ্ উদ্দিন, উপ-মহাসচিব মো: রফিকুল ইসলাম, আইএফআরসির অ্যাক্টিং হেড অব কান্ট্রি অফিস মি: সনজীব কুমার কাফলে। এসময় আরোও উপস্থিত ছিলেন আইএফআরসির কোভিড-১৯ অপারেশনস্ ম্যানেজার মি: আলী আকগুল প্রমূখ। এছাড়াও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উর্দ্ধতন কর্মকর্তাগণ, আইএফআরসি ও পার্টনার ন্যাশনাল সোসাইটির প্রতিনিধিবৃন্দ অনুষ্ঠানস্থলে উপস্থিত ছিলেন।

আলোচনা অনুষ্ঠান শেষে আইএফআরসি’র বাংলাদেশস্থ অ্যাক্টিং হেড অব কান্ট্রি অফিস মি: সনজীব কুমার কাফলে ৪ টি নতুন এ্যাম্বুলেন্স ও ১ টি কোভিড-১৯ নমুনা সংগ্রহ ভ্যানের চাবি বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার, এমপি, এর নিকট হস্তান্তর করেন।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার, এমপি বলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি শুধু বর্তমান কোভিড-১৯ পরিস্থিতিতেই নয়, দেশে সংঘটিত যেকোন দুর্যোগ ও জরুরী প্রয়োজনে অসহায় ও বিপন্ন মানুষের পাশে দাঁড়িয়েছে। রেড ক্রিসেন্টের মেডিকেল সার্ভিসে যুক্ত হওয়া এ্যাম্বুলেন্স ও কোভিড-১৯ নমুনা সংগ্রহ ভ্যান সোসাইটির কোভিড-১৯ কার্যক্রম বাস্তবায়নে অসহায় মানুষের সেবাদানে সহায়ক ভ‚মিকা পালন করবে।

সোসাইটির ভাইস চেয়ারম্যান ও আইএফআরসি’র গভার্নিং বোর্ডের মে¤^র প্রফেসর ডা: মো: হাবিবে মিল্লাত, এমপি বলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সরকারের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে দেশের অসহায় ও দরিদ্র মানুষদের জন্য কাজ করে যাচ্ছে। সোসাইটির মানবিক সেবা কার্যক্রম বিশ্বব্যাপী অত্যান্ত সুনাম অর্জন করেছে। তিনি বলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি তার কাজের জন্য বিভিন্ন আন্তর্জাতিক পুরস্কার অর্জনসহ রেড ক্রস রেড ক্রিসেন্ট মুভমেন্টের শীর্ষ প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ দ্যা রেড ক্রস এন্ড রেড ক্রিসেন্ট সোসাইটিজ (আইএফআরসি) এর ম্যানেজিং বোর্ডের সদস্য নির্বাচিত হয়েছে।

আইএফআরসি’র বাংলাদেশস্থ অ্যাক্টিং হেড অব কান্ট্রি অফিস মি: সনজীব কুমার কাফলে বলেন, “বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কোভিড-১৯ কার্যক্রমে আইএফআরসি সর্বদা পাশে থাকতে বদ্ধ পরিকর। এই আইসিইউ সম্বলিত এ্যাম্বুলেন্স গুলো গুরুতর অসুস্থ রোগীদের হাসপাতালে আনা নেওয়া করার ক্ষেত্রে সহায়তা দিবে এবং এর মাধ্যমে বাংলাদেশ রেড ক্রিসেন্ট অসংখ্য দুস্থ মানুষের পাশে দাঁড়াতে পারবে। নমুনা সংগ্রহকারী ভ্যানের মাধ্যমে খুব সহজেই কোভিড-১৯ পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা যাবে যা বাংলাদেশ সরকারের সার্বিক কোভিড-১৯ কার্যক্রমে সহায়ক ভূমিকা পালন করবে।“

উল্লেখ্য, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় ও ক্ষতিগ্রস্ত জনগণের সহায়তায় জনসচেতনতা বৃদ্ধি, সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে জীবাণুনাশক স্প্রে করণ, লিফলেট বিতরণ, প্রচার-প্রচারণায় মাইকিং, অসহায় ও দরিদ্রদের মাঝে রান্না করা খাবার ও মাস্ক বিতরণ, খাদ্য সহায়তা হিসেবে ফুড প্যাকেজ ও নগদ অর্থ বিতরণসহ বিভিন্ন মানবিক সহায়তা কার্যক্রম অব্যাহত রেখেছে।

আরও পড়ুন

সর্বশেষ