রবিবার, মে ১২, ২০২৪
প্রচ্ছদজাতীয়যারা সুন্দরবন নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে তাদের মানুষের জন্য দরদ নেই : ...

যারা সুন্দরবন নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে তাদের মানুষের জন্য দরদ নেই : প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট (বিডি সময় ২৪ ডটকম)

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘৫টি সিটি করপোরেশন নির্বাচন হয়েছে। নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থী বিজয়ী হয়েছেন। অথচ বিজয়ী প্রার্থীদের সঙ্গে নিয়ে বিএনপি নেত্রী বলেছিলেন এ সরকারের অধীনের কোনো নির্বাচন সুষ্ঠু হয়নি। তাহলে তাদের প্রার্থী কী করে জিতলো। তারা নিজেরা চুরি, লুটপাট, দুর্নীতি ও ভোট কারচুপি করেন তাই অন্যদেরও চোর ভাবেন।’ সোমবার বিকেলে গণভবনে তৃণমূল আওয়ামী লীগের সঙ্গে মতবিনিময় সভার সূচনা বক্তব্যে তিনি এ কথা বলেন।

এসময় তিনি ঠাকুরগাঁও, কক্সবাজার, বাগেরহাট, গাইবান্দা, ফেনী, সিরাজগঞ্জ ও মুন্সিগঞ্জ জেলা এবং জেলাধীন থানা, উপজেলা ও প্রথম শ্রেণীর পৌর শাখার সভাপতি-সাধারণ সম্পাদকদের সঙ্গে মতবিনিময় করেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা কারচুপির নির্বাচন করি না। এ সরকারের আমলে ৫ হাজার নির্বাচন হয়েছে। নির্বাচনে কোনো সমস্যা সৃষ্টি হয়নি। সব নির্বাচনই সুষ্ঠু হয়েছে। এসব অপপ্রচারকারী ও দুর্নীতিবাজদের বিষয়ে দেশবাসীকে সচেতন ও সজাগ থাকতে হবে।’

রামপাল কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র প্রসঙ্গে তিনি বলেন, ‘রামপাল বিদ্যুৎকেন্দ্রের কারণে সুন্দরবন ধ্বংস হয়ে যাবে বলে অনেকে আজ মায়া কান্না করছে। সুন্দরবন ছোট একটা জায়গা না।’ বিদ্যুৎকেন্দ্র নির্মাণে পরিবেশ বান্ধব উন্নত প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে বলেও উল্লেখ করেন তিনি।

শেখ হাসিনা বলেন, ‘আজকে যারা সুন্দরবন নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে তাদের মানুষের জন্য দরদ নেই। তারা সুন্দরবনের জন্য দরদ দেখাছেন। খালেদা জিয়া তো বলেছেনই রামপাল বিদ্যুৎকেন্দ্র হতেই দেবেন না। আসলে তার কোনো উন্নয়নই পছন্দ হয় না।’

এ সময় দলের কেন্দ্রীয় নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটি ইমাম, সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম, সতীশ চন্দ্র রায়, কাজী জাফরউল্যাহ, নূহ-উল-আলম লেনিন, ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন, যুগ্ম-সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, খালিদ মাহমুদ চৌধুরী, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, উপ-দপ্তর সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ