শনিবার, মে ১১, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনমুফতি ইজহারের বাসায় তল্লাশি, ১৮ বোতল এসিড জব্দ আটক ৫

মুফতি ইজহারের বাসায় তল্লাশি, ১৮ বোতল এসিড জব্দ আটক ৫

চট্টগ্রাম অফিস (বিডি সময় ২৪ ডটকম)

হেফাজতে ইসলামের নায়েবে আমির মুফতি ইজহারুল ইসলামের লালখান বাজারের বাসায় তল্লাশি চালিয়ে ১৮ বোতল এসিড জব্দ করেছে পুলিশ। রাত সাড়ে সাতটা থেকে নয়টা পর্যন্ত তল্লাশি চালিয়ে এসব এসিড জব্দ করা হয়।  আটক করা হয়েছে পাঁচজনকে।

নগর পুলিশের উপ-কমিশনার(উত্তর) হারুনুর রশিদ হাজারী বলেন, ‘মুফতি ইজহারের বাসায় তল্লাশি চালিয়ে প্রথমে ৮ বোতল এসিড জাতীয় পদার্থ জব্দ করা হয়। পরে বাসার বিভিন্ন কক্ষ থেকে আরো ১০ বোতল এসিড জব্দ করা হয়। এসময় বাসায় কাউকে পাওয়া যায়নি।’ তবে মুফতি ইজহারের মাদ্রাসার বোর্ডিং সুপার মনির হোসেন বলেন, ‘বাসার নির্মাণকাজ চলছে। তাই বাসায় এখন কেউ নেই।’

এর আগে সোমবার সকাল ১১টার দিকে নগরীর লালখান বাজারে মুফতি ইজহারুল ইসলাম পরিচালিত জামেয়াতুল উলুম আল ইসলামিয়া মাদ্রাসার ছাত্রাবাসের একটি কক্ষে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে পাঁচ ছাত্র আহত হয়।

ঘটনার পর ৠাব, পুলিশ ও গোয়েন্দা সংস্থার বোমা বিস্ফোরক দল ঘটনাস্থলে যায়। সেখানে তখন তারা সীসাযুক্ত মার্বেল ও কাচের টুকরা পেয়েছিলেন। পরে সন্ধ্যায় আরো তিনটি তাজা গ্রেনেড ও গ্রেনেড তৈরির বিপুল পরিমাণ সরঞ্জাম উদ্ধার করে নগর পুলিশের বোমা বিশেষজ্ঞ দল।

তবে বিস্ফোরণের ঘটনার পর মাদ্রাসা কর্তৃপক্ষ দাবি করে বসে, ল্যাপটপ চার্জার থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। কিন্তু ঘটনার পর থেকে বিক্ষুব্ধ এলাকাবাসী দাবি করছিল বোমা তৈরির সময়ই বিস্ফোরণ ঘটেছে। শেষ পর্যন্ত পুলিশের প্রাথমিক তদন্তে এলাকাবাসীর ধারণাই সত্য বলে প্রমাণিত হয়েছে।

প্রসঙ্গত: মাদ্রাসাটির পরিচালক মুফতি ইজহারুল ইসলাম ও তার ছেলে হারুন ইজহারের বিরুদ্ধে জঙ্গী সংশ্লিষ্টতার অভিযোগ রয়েছে। এসব অভিযোগে বেশ কয়েকবার গ্রেফতারও হন পিতা-পুত্র।

আরও পড়ুন

সর্বশেষ