শনিবার, মে ১১, ২০২৪
প্রচ্ছদজাতীয়আজকের শিশুরাই আগামী দিনের প্রধানমন্ত্রী, মন্ত্রী, এমপি, বিজ্ঞানী, গবেষক : প্রধানমন্ত্রী

আজকের শিশুরাই আগামী দিনের প্রধানমন্ত্রী, মন্ত্রী, এমপি, বিজ্ঞানী, গবেষক : প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট (বিডি সময় ২৪ ডটকম)
আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন,আজকের শিশুরাই আগামী দিনের প্রধানমন্ত্রী, মন্ত্রী, এমপি, বিজ্ঞানী, গবেষক অথবা বড়-বড় চাকরিজীবী। এরাই আমাদের ভবিষৎ। তাই এই শিশু-কিশোদের উন্নয়নে অর্থায়ন করবে আমাদের সরকার। সোমবার বিশ্ব-শিশু দিবস’১৩ উদযাপন অনুষ্ঠানে রাজধানীর ওসমানী মিলনায়তনে প্রধান অথিতির বক্তব্যে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, অনেক পরিবারেই কাজের ছেলে-মেয়েদের নানাভাবে নিযার্তন করা হয় এটা কোনভাবেই উচিত নয়। আমি ব্যক্তিগতভাবে কাজের ছেলে মেয়েদের সাথে ভালো ব্যবহার করি। এমন কি আমার বাসায় একজন কাজের মেয়েকে মাস্টার্স পাশ করিয়েছি। আমি তাকে বিসিএস এর জন্য প্রস্তুতি নিতে বলেছি। আরেক জন কাজের মেয়েকে ইন্টারমিডিয়েট পাশ করিয়েছি। আরেক ছোট মেয়ে হাইস্কুলে পড়ে। বলতে পাচ্ছি না তার কি হবে। কারণ সে খুব পড়া ফাঁকিবাজ।
প্রধানমন্ত্রী বলেন, শিশু-কিশোরদের অনেক অধিকার রয়েছে সেই অধিকার প্রায়ই খর্ব সেদিকে আমাদের সবার নজর রাখতে হবে। শেখ হাসিনা বলেন, আমরা শিশু-কিশোরদের জন্য অনেক কাজ করেছি ভবিষতে আরো করবো। শিশুদের উন্নয়নের কথা মাথায় রেখে ১৭ মার্চ কে আমরা শিশু দিবস হিসেবে ঘোষণা করেছি। প্রধানমন্ত্রী বলেন, প্রতিবন্ধী শিশু বা অটিস্টিক শিশুদের কোনভোবেই অবহেলা করা যাবে না। তাদের প্রতি আমাদের যত্নবান হতে হবে।  সেই সঙ্গে দেশের আগামী নেতৃত্ব তৈরি করতে অভিভাবকদের প্রতি আহবান জানান প্রধানমন্ত্রী।
আরও পড়ুন

সর্বশেষ