রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদটপসহকারী প্রিজাইডিং অফিসারের অথরাইজ ক্ষমতা এক শতাংশ বাড়ানো হয়েছে

সহকারী প্রিজাইডিং অফিসারের অথরাইজ ক্ষমতা এক শতাংশ বাড়ানো হয়েছে

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নির্বাচনী এলাকার অধিকাংশ কেন্দ্রে ভোটারের আঙুলের ছাপ না মেলায় সহকারী প্রিজাইডিং অফিসারের অথরাইজ ক্ষমতা এক শতাংশ বাড়ানো হয়েছে। ১ ফেব্রুয়ারি নির্বাচন কমিশনের (ইসি) টেকনিক্যাল এক্সপার্ট মো. শাহাবুদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, প্রতিটি কেন্দ্রে এক শতাংশ ভোটারের আঙুলের ছাপ না মিললে সহকারী প্রিজাইডিং অফিসারের সহযোগিতা এক শতাংশ ভোট দেওয়ার সুযোগ রয়েছে। যেহেতু এটা ডিফল্ট করেছে এর জন্য এক শতাংশ বাড়ানো হয়েছে। এভাবে এক শতাংশ করে সর্বমোট পাঁচ শতাংশ পর্যন্ত বাড়ানো যাবে।

তিনি আরও বলেন, বেশিরভাগ কেন্দ্রে এক শতাংশের বেশি ভোটারের আঙুলের ছাপ না মেলায় সহকারী প্রিজাইডিং অফিসারের সহযোগিতা এক শতাংশ ভোট দেওয়া হয়ে গেছে। এমতাবস্থায় যে ভোটাদের আঙুলের ছাপ মিলছে না তাদের সুবিধার্থে সহকারী প্রিজাইডিং অফিসারের অথরাইজ ক্ষমতা আরও এক শতাংশ বাড়ানো হলো।

ইসির টেকনিক্যাল এক্সপার্ট শাহাবুদ্দিন বলেন, প্রতিটি ভোটার তার আঙুলের ছাপ তিনবার দেবেন এরপর যদি না মিলে চতুর্থবার সহকারী প্রিজাইডিং অফিসার আঙুলের ছাপ দিয়ে ভোটারদের সহায়তা করবেন। তবে এক্ষেত্রে ভোটারের কাছে একটি স্লিপ থাকবে এবং সেটি মেশিনেও উল্লেখ থাকবে বলেও জানান শাহাবুদ্দিন।

আরও পড়ুন

সর্বশেষ