রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদজাতীয়নির্বাচন ঠেকাতে দেশের পাড়ায় পাড়ায় সংগ্রাম ও নির্বাচন প্রতিরোধ কমিটি গড়ে তোলার...

নির্বাচন ঠেকাতে দেশের পাড়ায় পাড়ায় সংগ্রাম ও নির্বাচন প্রতিরোধ কমিটি গড়ে তোলার আহ্বান জানিয়েছেন খালেদা জিয়া

ডেস্ক রিপোর্ট (বিডি সময় ২৪ ডটকম)

দলীয় সরকারের অধীনে নির্বাচন ঠেকাতে দেশের পাড়ায় পাড়ায় সংগ্রাম ও নির্বাচন প্রতিরোধ কমিটি গড়ে তোলার আহ্বান জানিয়েছেন বিরোধী দলীয় নেতা ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। শনিবার বিকেলে সিলেটের সরকারি আলিয়া মাদরাসা মাঠে ১৮ দল আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

সিলেটবাসীকে নিজের খুব কাছের আত্মীয় উল্লেখ করে বিদায় সম্ভাষনে বলেন, তৈরি হোন। আগামীতে হয় নির্বাচনে দেখা হবে, না হয় তত্ত্বাবধয়কের আন্দোলনে রাজপথে।

তিনি আরো বলেন, ইলিয়াস আলী টিপাইমুখ নিয়ে আন্দোলন করেছেন। এই আন্দোলনের কারণেই তাকে গুম করা হয়েছে। আমরা সরকারের কাছে জানতে চাই, ইলিয়াস আলী কই, তার সন্ধান দিতে হবে। বিকেল চারটা ৪৫ মিনিটে তার বক্তব্য শুরু হয়। এর আগে তিনি বিকেল তিনটা পাঁচ মিনিটে মঞ্চে আসেন।  খালেদা জিয়া দলের নেতা ইলিয়াস আলী গুমের তীব্র প্রতিবাদ জানান এবং সিলেটবাসীর কাছে এর বিচার দাবি করেন।

বিরোধী দলীয় নেত্রী বলেন, রামপাল বিদ্যুৎকেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপিত হয়েছে, এটা এখানেই শেষ হতে হবে। এই বিদ্যুৎকেন্দ্র করতে দেয়া হবে না। এই বিদ্যুৎকেন্দ্র হলে কেউ রক্ষা পাবো না, দেশ রক্ষা পাবে না। সুন্দরবন ধ্বংস হয়ে যাবে।

শাহজালাল-শাহপরানের পূণ্যভূমিতে আসতে পেরে আল্লাহর কৃতজ্ঞতা জানান খালেদা জিয়া। তিনি বলেন, সিলেটের সঙ্গে আমার বেয়াইয়ের সম্পর্ক, তাই দাবিও বেশি। গত সিটি নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থীকে বিজয়ী করায় তিনি সিলেটবাসীকে ধন্যবাদ জানান।

সরকারের বিভিন্ন ব্যর্থতার চিত্র তুলে ধরে খালেদা জিয়া বলেন, সিলেটবাসী সিটি নির্বাচনে আওয়ামী লীগকে হলুদ কার্ড দেখিয়েছে, জাতীয় নির্বাচনে লাল কার্ড দেখাবে। এ সময় তিনি শিবির সভাপতি দেলাওয়ার হোসাইনের ওপর সরকারের নির্যাতনের প্রতিবাদ জানান।

১৮ দলীয় জোট নেতা বলেন, আওয়ামী লীগ আবার সুযোগ চাচ্ছে। তাদের আবার সুযোগ দেয়া মানে দেশটাকে ধ্বংস করে দেয়া। আওয়ামীলীগ ধর্মকে সম্মান করতে জানেনা। তিনি আরো বলেন, সকল ধর্মের মানুষ ভাই ভাই।

আরও পড়ুন

সর্বশেষ