রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
প্রচ্ছদজাতীয়সাজা হবে কি হবে না তা প্রধানমন্ত্রী জানেন কী করে : রিজভী

সাজা হবে কি হবে না তা প্রধানমন্ত্রী জানেন কী করে : রিজভী

ডেস্ক রিপোর্ট (বিডি সময় ২৪ ডটকম)

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সাজা হবে কি হবে না তা প্রধানমন্ত্রী জানেন কী করে? বিরোধী দলের অনেক নেতাকর্মীর বিরুদ্ধে সাজার সিদ্ধান্ত কি প্রধানমন্ত্রীর কার্যালয়ের কম্পিউটারে টাইপ হয়? শুক্রবার বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এসব প্রশ্ন তোলেন।

রিজভী বলেন, খালেদা জিয়াকে ‘খুনি ও মিথ্যাবাদী’ উল্লেখ করে গত বুধবার ঈশ্বরদিতে জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বক্তব্য দিয়েছেন। তার এ বক্তব্য অসভ্য, অগণতান্ত্রিক দেশের একক কতৃত্বাধীন মনোবৈকল্যগ্রস্ত নেতাদের বক্তব্যের সমতুল্য।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর আত্মীয়-স্বজন ও তার নিজ দলের সিনিয়র নেতারাও অভিযোগ করেছেন নিজ হাতে প্রধানমন্ত্রী দুর্নীতির টাকা গ্রহণ করেন। নিজের চাঁদাবাজি, দুর্নীতির কালিমা ঢাকতে রাষ্ট্রক্ষমতার সব শক্তিকে ব্যয় করছেন। বিরোধী দলীয় নেত্রীর বিরুদ্ধে প্রধানমন্ত্রীর বক্তব্য ইর্ষাপরায়ণ ও কলহপ্রিয় নারীর অন্ধ হিংসা চরিতার্থ করারই নামান্তর।

প্রধানমন্ত্রী নিষ্ঠুর প্রতিহিংসাপরায়ণ এবং আলটপকা কথাবার্তায় পারদর্শী মন্তব্য করে রিজভী বলেন, এমন অবিশ্বাস্য কুৎসা রটানোর মাধ্যমে তিনি দেশের নিরাপত্তা ও গণতন্ত্রকে ধ্বংসের ধারপ্রান্তে দাঁড় করিয়েছেন।

তিনি বলেন, গত পাঁচ বছর ধরে র‌্যাব, পুলিশকে দলীয় ক্যাডারদের দিয়ে সাজিয়ে এবং নিজেদের অঙ্গ সংগঠনগুলোকে খুনী বাহিনীতে পরিণত করে সেটিকে দিয়ে বিরোধীদলকে দমন করতে দেশব্যাপী সন্ত্রাসের রাজত্ব কায়েম করা হয়েছে।

সংবাদ সম্মেলনে অন্তর্বর্তীকালীন সরকারে শেখ হাসিনার নেতৃত্বে ১৬ সদস্যের মন্ত্রিসভা গঠন হবে জানিয়ে সম্প্রতি আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমের দেয়া বক্তব্যের সমালোচনা করা হয়।

এছাড়া মন্ত্রিপরিষদে গ্রামীণ ব্যাংকের অধীনে নেয়ার সিদ্ধান্তেরও প্রতিবাদ জানান রুহুল কবির রিজভী। তিনি বলেন, সরকারের এমন সিদ্ধান্ত নিজের নাক কেটে অন্যের যাত্রা ভঙ্গেরই শামিল।

আরও পড়ুন

সর্বশেষ