শনিবার, মে ১১, ২০২৪
প্রচ্ছদআরো খবর......গালাগালা ও অশ্লীল বক্তব্যে আপত্তি করায় শিক্ষার্থীদের বেধড়ক পেটালেন ঢাবি শিক্ষক

গালাগালা ও অশ্লীল বক্তব্যে আপত্তি করায় শিক্ষার্থীদের বেধড়ক পেটালেন ঢাবি শিক্ষক

ডেস্ক রিপোর্ট (বিডি সময় ২৪ ডটকম)

গালাগালা ও অশ্লীল বক্তব্যে আপত্তি করায় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ইসলামি স্ট্যাডিজ বিভাগের শিক্ষার্থীদের বেধড়ক পেটালেন এক শিক্ষক। অভিযুক্ত ওই শিক্ষকের নাম অধ্যাপক ড. মুহাম্মদ আবদুর রশিদ। গতকাল বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থীদের বাবা-মা নাম ধরে গালি দেয়ার প্রতিবাদ জানালে তিনি এ কাণ্ড ঘটান।
শিক্ষার্থীরা জানান, বুধবার ইসলামি স্ট্যাডিজ বিভাগে ৬ সেমিস্টারের শিক্ষার্থীদের ৩০৫নং কোর্সের ক্লাস নিচ্ছিলেন অধ্যাপক ড. মুহাম্মদ আবদুর রশিদ। এ সময় কিছু শিক্ষার্থী ক্লাসে কানাকানি করলে তিনি শিক্ষার্থীদের উদ্দেশ করে জারজ সন্তান, জন্মের সময় বাবা-মার বিভিন্ন সমস্যা ছিল বলে গালাগাল করেন। এ সময় বেশ কয়েকজন শিক্ষার্থী অকথ্য ভাষায় কথা বলার প্রতিবাদ জানালে তিনি শিক্ষার্থীর ওপর ক্ষিপ্ত হন। প্রতিবাদকারী শিক্ষার্থীদের ওপর তেড়ে গিয়ে ৩৫-৪০ জন শিক্ষার্থীকে এলোপাতাড়ি মারধর করেন। এ সময় তিনি টেবিল শিক্ষার্থীদের উপর ছুড়ে মারেন। এ বিষয়ে
বিভাগীয় ছাত্র উপদেষ্টা ড. শেখ মোহাম্মদ ইউসুফের কাছে অভিযোগ করেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা ওই শিক্ষকদের বিরুদ্ধে মানববন্ধন ও ভিসির কাছে স্মরকলিপি দেয়ার ঘোষণা দেয়। পরে ছাত্র উপদেষ্টা বিক্ষুব্ধ শিক্ষার্থীদের শিক্ষকের মর্যাদার কথা বিবেচনায় নিয়ে নিবৃত থাকার আহ্বান জানালে শিক্ষার্থীরা শান্ত হন।
এ বিষয়ে জানতে চেয়ে অভিযুক্ত শিক্ষক অধ্যাপক ড. আবদুর রশিদকে একাধিক বার ফোন করা হলে তিনি ফোন কেটে দেন।

আরও পড়ুন

সর্বশেষ