রবিবার, জুন ২, ২০২৪
প্রচ্ছদজাতীয়ডিইউজে নির্বাচন: বুলবুল সভাপতি, জলিল সম্পাদক

ডিইউজে নির্বাচন: বুলবুল সভাপতি, জলিল সম্পাদক

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচনে বৈশাখী টেলিভিশনের প্রধান সম্পাদক মনজুরুল আহসান বুলবুল সভাপতি ও ডেইলি স্টারের সাংবাদিক আবদুল জলিল ভূঁইয়া মহাসচিব নির্বাচিত হয়েছেন।

শনিবার সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত ঢাকাসহ দেশের ১০টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ হয়। ঢাকায়  জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে ভোট নেয়া হয়। এছাড়া চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, রংপুর, যশোর, কক্সবাজার, ময়মনসিংহ, নারায়ণগঞ্জ ও দিনাজপুর কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ হয়।  সন্ধ্যায় সব কটি কেন্দ্রে ভোট গণনা শুরু হয় এবং সবগুলো কেন্দ্রের ফল একত্র করে চূড়ান্ত ফল  ঘোষণা করা হয়।

এবারের নির্বাচনে মোট নয়টি পদে তিনটি প্যানেল  থেকে ২৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। বুলবুল-জলিল, আলতাফ-স্বপন ও শাহজাহান-মোল্লা জালাল প্যানেলের হয়ে  সভাপতি পদে লড়েন যথাক্রমে মনজুরুল আহসান বুলবুল, আলতাফ মাহমুদ ও শাহজাহান মিয়া। মহাসচিব পদে  আবদুল জলিল ভূঁইয়া, স্বপন দাসগুপ্ত ও মোল্লা জালাল।  এছাড়া সহ-সভাপতি, যুগ্ম মহাসচিব, কোষাধ্যক্ষ ও চারটি নির্বাহী পরিষদ সদস্য পদে নির্বাচন হয়।

নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন অনলাইন বার্তা সংস্থা আইপোর্ট বিডি ডটকমের সম্পাদক কাজী আবদুল হান্নান। সহকারী নির্বাচন কমিশনার হিসেবে ছিলেন  দৈনিক ইত্তেফাকের যুগ্ম বার্তা সম্পাদক অশোক চৌধুরী ও দৈনিক জনকণ্ঠের বিশেষ সংবাদদাতা উত্তম চক্রবর্তী।

আরও পড়ুন

সর্বশেষ