শনিবার, মে ১৮, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনশেখ হাসিনা জনতার আন্দোলনের কাছে নতি স্বীকার করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন...

শেখ হাসিনা জনতার আন্দোলনের কাছে নতি স্বীকার করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে বাধ্য হবেন : আমীর খসরু

চট্টগ্রাম অফিস (বিডি সময় ২৪ ডটকম)

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও চট্টগ্রাম মহানগর বিএনপি সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, দেশকে বাঁচাতে সকলকে নিয়ে কর্মক্ষেত্র থেকে রাস্তায় নেমে আসতে হবে পেশাজীবীদেরকে। রিক্সাওয়ালা থেকে শিল্পপতি সবাই আজ এ সরকারের পতন চায়, রাস্তায় নেমে আন্দোলন করতে চায়। সহিংসতা এড়িয়ে টানা ১৫ থেকে ২০ দিন সফল আন্দোলন করলে সরকারের পতন অনিবার্য।

শনিবার চট্টগ্রামের ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশন সেমিনার হলে নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে অপপ্রচার বন্ধ, দৈনিক আমারদেশ সম্পাদক মাহমুদুর রহমান ও অধিকার সম্পাদক আদিলুর রহমানের মুক্তির দাবিতে প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।
প্রতিবাদ সভাটির আয়োজন করে চট্টগ্রাম মহানগরীর জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন নামের বিএনপির একটি অঙ্গ সংগঠন।

আমীর খসরু বলেন, ঈদের পর রাজপথ জনতার দখলে চলে যাবে। শেখ হাসিনা জনতার আন্দোলনের কাছে নতি স্বীকার করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে বাধ্য হবেন।

ভিন্ন ধারার আন্দোলন চট্টগ্রাম থেকে শুরু হবে জানিয়ে তিনি আরো বলেন, প্রয়োজনে সরকার পতন না হওয়া পর্যন্ত লাগাতার অবস্থান নিতে হবে। ওই সময় খাবার-থাকার কথা চিন্তা করলে চলবে না। প্রয়োজনে রুটি-কলাসহ শুকনো খাবার খেয়ে আন্দোলন চালিয়ে যেতে হবে। আর এই ভিন্নমাত্রার আন্দোলনের মাধ্যমেই চট্টগ্রাম থেকেই  সরকারের চূড়ান্ত পতন আন্দোলনের সূচনা করা হবে।

বক্তব্যে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন,  ড. ইউনূস দেশের গণ্ডি পেরিয়ে বাংলাদেশকে বিশ্ব মহলে সম্মানিত করেছেন। তিনি সারা বিশ্বে যে জনপ্রিয়তা এবং মর্যাদা পেয়েছেন তার সমকক্ষ শেখ হাসিনাসহ তার মন্ত্রিসভার কারো নেই।

প্রকৌশলী ইমরান খানের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যন্যের মধ্যে উত্তর জেলা বিএনপির সাধারণ সম্পাদক আসলাম চৌধুরী, রাজনৈতিক ও পেশাজীবী নেতাদের মধ্যে জাহিদুল করিম কচি, আবু সুফিয়ান,  ডা. খুরশিদ জামিল চৌধুরী, প্রকৌশলী কাজী সুফিয়ান, ইঞ্জিনিয়ার জানে আলম সেলিম, আলহাজ্ব এম এ আজিজ, আবুল হাশেম বক্কর, এস এম সাইফুল আলম, ইঞ্জিনিয়ার বেলায়েত, কাউন্সিলর মনোয়ারা বেগম মণি, এড. মফিজুল হক ভুঁইয়া ও জেলী চৌধুরী বক্তব্য রাখেন।

আরও পড়ুন

সর্বশেষ