বুধবার, মে ১৫, ২০২৪
প্রচ্ছদইন্টারভিউফেসবুকে নামাজ, রাসূল ও কোরআনকে ফের অবমাননা

ফেসবুকে নামাজ, রাসূল ও কোরআনকে ফের অবমাননা

ডেস্ক রিপোর্ট (বিডি সময় ২৪ ডটকম)

এ বছরের শুরুতে আলোচিত শাহবাগী ব্লগারদের রাসুল বিরোধী কটুক্তির প্রতিবাদে সোচ্চার হয়েছিল হেফাজতে ইসলাম। বিতর্কিত ব্লগারদেরকে নাস্তিক দাবী করে তাদের শাস্তির দাবীতে দেশবাসীকে ঐক্যবদ্ধ করতে সচেষ্ট হয়েছিল তারা। এরই ধারাবাহিকতায় নানা কর্মসূচীর মাধ্যমে মার্চ মাস জুড়ে হেফাজতের সংঘবদ্ধ হওয়া, ৬ এপ্রিল ঢাকায় সফল মহাসমাবেশ; অত:পর ৫ মে ঐতিহাসিক শাপলা চত্ত্বর ট্রাজেডি।

 

নাস্তিকদের শাস্তিসহ ১৩ দফা দাবী নিয়ে হেফাজত নিজেদের শক্ত-অবস্থান ধরে রাখতে না পারলেও সরকারের বোধদয় প্রকাশ পেয়েছিল কতিপয় ব্লগারকে গ্রেফতারের মধ্য দিয়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে ব্লগার আসিফ, বিপ্লব, রাসেল ও শুভ্রতকে গ্রেফতার ও অন্যদেরকে সতর্ক করেছিলেন।

 

সূত্র জানায়, হেফাজতের এ কঠোর হুমকি এবং সরকারের সতর্ক বার্তা উপেক্ষা করে আবারো বাংলাদেশী ব্লগার ও অনলাইন এক্টিভিটিসরা ধর্মীয় অনূভূতিতে আঘাত করার ধৃষ্টতা দেখাচ্ছে। ঐশী গ্রন্থ আল-কুরআন, রাসুল মুহাম্মদ স. ও ইসলামের প্রথম স্তম্ভ নামাজকে নিয়ে বিশ্রি কুরুচিপূর্ণ বক্তব্য ছড়াচ্ছে তারা।

 

বৃহস্পতিবার প্রকাশিত সংবাদ থেকে জানা যায়, নিলয় নীল নামের এক ব্লগার তার ব্লগে নামাজের উপকারিতার সাথে সেক্সের উপকারিতার তুলনা করে সেক্সকে হাইলাইট করে।

 

‘নামাজের অবিশ্বাস্য উপকারিতা’ শিরোনামে সামহোয়্যার ইন ব্লগে প্রকাশিত একটি পোস্টকে ব্যঙ্গ করে গত ১৮ই সেপ্টেম্বর সন্ধ্যা ৬টা ০১মিনিটে ‘ইস্টিশন’ ব্লগে ‘সেক্সের অবিশ্বাস্য উপকারিতা’ শিরোনামে একটি পোস্ট করেন এই ব্লগার।

 

প্রসঙ্গত, ব্লগার নিলয় নীল ‘ইস্টিশন’ ব্লগে মাত্র তিনটি পোস্ট করেছেন। এই পোস্টটি তার সর্বশেষ পোস্ট। ব্লগে তার ফেসবুক প্রোফাইলের লিংক দেয়া আছে। সেখানে দেখা যায়, তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী বলে পরিচয় দিয়েছেন।

 

এদিকে সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রাসুল ও কোরআনকে নিয়ে চলছে অবমাননাকর কর্ম-কান্ড। দেখা গেছে সেখানে রাসুলের নামের সাথে অশ্লীল উপাধি ব্যবহার করে পেজও খোলা হয়েছে। যেখানে প্রতিমুহূর্তে অবাধ লাইক বেড়েই চলেছে। সংগত কারণে আমরা পেজগুলোর নাম উল্লেখ করতে অপারগতা জানাচ্ছি।

 

তবে এ প্রসঙ্গে শনিবার বিকেলে হেফাজতে ইসলাম থেকে এ প্রতিবেদককে জানানো হয়, যাবতীয় তথ্য-প্রমাণ সংগ্রহ করে এর বিরুদ্ধে কঠোর আন্দোলন করা হবে। এসময় তারা দেশবাসীকে ধর্মীয় বিষয়ে যে কোন উস্কানি হতে সতর্ক থাকার আহ্বান জানান।

আরও পড়ুন

সর্বশেষ