শনিবার, মে ৪, ২০২৪
প্রচ্ছদইন্টারভিউবিএনপি নির্বাচনী ইশতেহারে থাকছে তারেকের চিন্তাভাবনা

বিএনপি নির্বাচনী ইশতেহারে থাকছে তারেকের চিন্তাভাবনা

ডেস্ক রিপোর্ট (বিডি সময় ২৪ ডটকম)

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার নির্দেশনায় আগামী নির্বাচনের ইশতেহার তৈরির কাজ শুরু করেছে। তবে এ ইশতেহারের বড় একটি অংশজুড়ে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের চিন্তাভাবনা ও দিকনির্দেশনা থাকছে বলে জানা গেছে।

আগামী জাতীয সংসদ নির্বাচনে নির্দলীয সরকার দাবির আন্দোলনের পাশাপাশি নির্বাচনী প্রস্তুতিও এগিয়ে রাখছে বিএনপি।

ইশতেহারের খসড়া লিপিবদ্ধ করার প্রাথমিক কাজ চলছে কযয়েকদিন ধরে। খালেদা জিয়ার সাম্প্রতিক সময়ের ঘোষিত ‘নতুন ধারার রাজনীতি’ ও ‘নতুন ধারার সরকার’-এর ধারণার ভিত্তিতেই তৈরি হচ্ছে দলটির নির্বাচনী ইশতেহার। বিএনপির দায়িত্বশীল সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন জানিয়েছেন, ‘নতুন ধারার রাজনীতির অঙ্গীকার আমাদের আগামী নির্বাচনী ইশতেহারে থাকছে। আমরা ক্ষমতায় গেলে এটা অবশ্যই বাস্তবায়ন করা হবে।’
তিনি বলেন, ক্ষমতায় গেলে যতটুকু বাস্তবায়ন করতে পারবে ততটুকু ওয়াদাই বিএনপির নির্বাচনী ইশতেহারে রাখা হচ্ছে। ইশতেহারে সুনির্দিষ্টভাবে লিপিবদ্ধ থাকবে আমাদের নির্বাচনী প্রতিশ্রুতি ও পরিকল্পনা। যাতে ক্ষমতায় গেলে জনগণ দেখতে পারে আমরা তা বাস্তবায়ন করতে পেরেছি কি-না।’
দলের স্থায়ী কমিটির অন্যতম সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘বড় রাজনৈতিক দল হিসেবে বিএনপির নির্বাচনের প্রস্তুতি সবসময়ই আছে।

আরও পড়ুন

সর্বশেষ