শনিবার, মে ২৫, ২০২৪
প্রচ্ছদজাতীয়জনপ্রশাসনে সরকার স্থায়ী পে-কমিশন গঠন করছে : প্রধানমন্ত্রী

জনপ্রশাসনে সরকার স্থায়ী পে-কমিশন গঠন করছে : প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট (বিডি সময় ২৪ ডটকম)

আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার জনপ্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা বৃদ্ধি করতে সুপারিশ করতে একটি স্থায়ী পে-কমিশন গঠন করার পরিকল্পনা করেছে।

আজ বিকেলে রাজধানীতে বঙ্গবাজারের নিকটে সদ্য নির্মিত ১৫০ আসনের সরকারি কর্মচারী হাসপাতালের উদ্বোধনকালে এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, বর্তমানে সরকারি কর্মকর্তা-কর্মচারীদেরকে পে-কমিশন পেতে বছরের পর বছর অপেক্ষা করতে হচ্ছে এবং তাদের বেতন কখন বাড়বে এজন্য দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়।

তিনি বলেন, সুতরাং আমরা মূল্যস্ফীতির সাথে সামঞ্জস্য রেখে নিয়মিতভাবে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন বৃদ্ধির জন্য একটি স্থায়ী পে-কমিশন গঠন করার পরিকল্পনা করেছি।

শেখ হাসিনা বলেন, সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের কল্যাণে তাঁর সরকার খুবই আন্তরিক। তিনি বলেন, আমরা সরকারি কর্মকর্তা-কর্মচারীদের অবসরে যাবার বয়স ৫৭ থেকে বাড়িয়ে ৫৯ বছর করেছি। মুক্তিযোদ্ধা সরকারি কর্মচারীদের বয়স ৫৭ থেকে বাড়িয়ে ৬০ বছর করা হয়েছে।
প্রধানমন্ত্রী বলেন, সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধাদের সন্তানদের চাকরি কোটা সংরক্ষণ করা হয়েছে। প্রতিবন্ধীদের জন্য চাকরির বয়স ৩০ থেকে বাড়িয়ে ৩২ বছর করা হয়েছে এবং ১ শতাংশ কোটা সংরক্ষণ করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয় এই অনুষ্ঠানের আয়োজন করে। মন্ত্রিপরিষদ সচিব এম মুশাররফ হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে স্বাস্থ্য মন্ত্রী ড. এ এফ এম রুহুল হক, প্রধানমন্ত্রীর জনপ্রশাসন উপদেষ্টা এইচটি ইমাম এবং সিনিয়র সচিব আবদুস সোবহান শিকদার বক্তব্য রাখেন।সূত্র: বাসস

আরও পড়ুন

সর্বশেষ