রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদজাতীয়‘মোরা’ নিয়ে উদ্বিগ্ন প্রধানমন্ত্রী, রাখছেন সার্বক্ষণিক যোগাযোগ

‘মোরা’ নিয়ে উদ্বিগ্ন প্রধানমন্ত্রী, রাখছেন সার্বক্ষণিক যোগাযোগ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গেছেন অস্ট্রিয়া সফরে। কিন্তু দেশের ওপর দিয়ে বয়ে যাওয়া ঘূর্ণিঝড় ‘মোরা’ নিয়ে উদ্বিগ্ন তিনি। এ বিষয়ে ঢাকার সঙ্গে রাখছেন সার্বক্ষণিক যোগাযোগ। ঝড় মোকাবিলায় প্রশাসনকে সর্বাত্মক ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন তিনি। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ কথা জানিয়েছেন। এদিকে, ঘূর্ণিঝড় ‘মোরা’ মোকাবিলায় পর্যাপ্ত প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়।

আজ মঙ্গলবার ভোর থেকেই ঘূর্ণিঝড় ‘মোরা’ চট্টগ্রাম ও কক্সবাজার উপকূল অতিক্রম করতে শুরু করেছে। ফলে উত্তাল রয়েছে সাগর। ঘূর্ণিঝড় ‘মোরা’র আঘাতে টেকনাফ-সেন্টমার্টিনে বেশ কিছু বাড়িঘর বিধ্বস্ত হয়েছে, উপড়ে পড়েছে গাছপালা। মানুষ বিভিন্ন আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিয়েছে। এদিকে, ‘মোরা’র কারণে সকাল থেকে চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে ওঠানামা বন্ধ রয়েছে।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্রবন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত, পায়রা ও মোংলা বন্দরে ৮ নম্বর মহাবিপদ সংকেত দেখানো হয়েছে। এ ছাড়া নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর, চাঁদপুর ১০ নম্বর মহাবিপদ সংকেতের আওতায় রয়েছে।

তবে ভোলা, বরগুনা, পটুয়াখালী, বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি, খুলনা, বাগেরহাট ও সাত্ক্ষীরা ৮ নম্বর মহাবিপদ সংকেতের আওতায় রয়েছে। ঘূর্ণিঝড় ‘মোরা’র প্রভাবে ভোর থেকে চট্টগ্রামে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সঙ্গে দমকা হাওয়া বইছে। বাতাসের গতিবেগ ক্রমে বৃদ্ধি পাচ্ছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

আরও পড়ুন

সর্বশেষ