সোমবার, মে ২৭, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনচট্টগ্রামে স্বেচ্ছাসেবক লীগ নেতা গুলিবিদ্ধ হয়ে খুন

চট্টগ্রামে স্বেচ্ছাসেবক লীগ নেতা গুলিবিদ্ধ হয়ে খুন

নগরীর কোতোয়ালী থানার আলকরণ এলাকায় ইব্রাহিম হোসেন মানিক (২৫) নামে এক স্বেচ্ছাসেবক লীগ নেতা গুলিবিদ্ধ হয়ে খুন হয়েছেন।  রোববার দুপুর একটার দিকে এ ঘটনা ঘটে। তবে হত্যাকাণ্ডের শিকার স্বেচ্ছাসেবক লীগ নেতা মানিক মহানগর কমিটির কোন পদে আছে তা জানাতে পারেনি পুলিশ। এ ঘটনায় আহত অবস্থায় রানা নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

কোতোয়ালী থানার ওসি জসিম উদ্দিন জানান, ঘটনাস্থলের পেছনে সাহেবপাড়া এলাকায় একটি মুদি দোকান মানিকের দখলে ছিল।  দোকানটির মালিকানা নিয়ে মো. রানা নামে একজনরে সঙ্গে মানিকের বিরোধ চলছিল।  এ নিয়ে তারা দুজনই পরস্পরের নামে পাল্টাপাল্টি মামলা করেছিল।  মানিকের করা মামলায় রানা কিছুদিন আগে গ্রেফতারও হয়েছিল।  ১৫ দিন আগে সে জামিনে ছাড়া পায়।

রোববার মানিকের নামে করা মামলার সাক্ষী দিয়ে নগরীর কোর্ট বিল্ডিং থেকে রিকশা করে ফিরছিল রানা। এসময় রিকশায় রানাসহ ৩ জন ছিল।  রিকশাটি সদরঘাট থানার মেমন হাসপাতাল মোড় পাড় হওয়ার সময় মানিকের নেতৃত্বে ৮-১০ জন যুবক এসে তাদের ওপর হামলা চালায়।  এসময় রিকশাটি করে সদরঘাট কালীবাড়ির সামনে চলে আসে রানারা।  সেখানে দু’পক্ষের মধ্যে গুলি বিনিময় হয়।  এতে গুলিবিদ্ধ হয়ে মানিকের মৃত্যু হয়।

ওসি বলেন, পিস্তলের গুলিবিদ্ধ হয়ে মানিকের মৃত্যু হয়েছে।  রানাও গুরুতরভাবে জখম হয়েছে।  পালিয়ে যাওয়ার সময় ঘটনাস্থল থেকে তাকে আটক করা হয়। এসময় ঘটনাস্থল থেকে পিস্তলের এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল ইসলাম জানান, আলকরণ এলাকায় নালার পাশে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে ছিলেন মানিক। স্থানীয় লোকজন উদ্ধার করে হাসপাতালে আনলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আরও পড়ুন

সর্বশেষ