শনিবার, মে ৪, ২০২৪
প্রচ্ছদবিনোদন সময়সারাহ’র তিন দু’গুনে ছয়

সারাহ’র তিন দু’গুনে ছয়

বিনোদন ডেস্ক (বিডি সময় ২৪ ডটকম)

সারাহ জেরিন। চলচ্চিত্র অভিনেত্রী। চলচ্চিত্রই যারা ধ্যান-জ্ঞান। সুনিপুণ অভিনয় দক্ষতা আর মোহনীয় সৌন্দর্যের জন্য ইতোমধ্যে দর্শক প্রিয়তা পেয়েছেন। সারাহ’র চলচ্চিত্রে হাতে খড়ি খুব বেশি দিনের জন্য নয়। এই কয়দিনেই তিনটি চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। হাতে আছে আরো তিনটি চলচ্চিত্রের কাজ। সময়ের এই উদয়ীমান অভিনেত্রীর এই সময়ের ব্যস্ততার খুঁটিনাটি নিয়ে এই প্রতিবেদন।
২০১১ সালের কথা। বাংলাদেশের চলচ্চিত্র অঙ্গনে তখন অস্থিরতা। নায়ক-নায়িকা সংকট। বিনোয়োগকারী চলচ্চিত্রে বিনিয়োগ করতে অনাগ্রহী। একে এক বন্ধ হয়ে যাচ্ছে পেক্ষাগৃহ। ঠিক এমনই টালমাটাল সময়ে চলচ্চিত্রে নাম লেখান সারাহ জেরিন। জাকির হোসেন রাজুই তাকে  প্রথম সুযোগটা করে দেন। তারই পরিচালনায় সারাহ’র প্রথম ‘জ্বি হুজুর’ মুক্তি পায়। সারাহ বিপরীতে এই চলচ্চিত্রে অভিনয় করেন আরেক নবাগত সাইমন সাদিক।
‘জ্বি হুজুর’ দর্শক প্রিয়তা না পেলেও সমালোচনায় আসে। চলচ্চিত্র অঙ্গনে সারাহ জেরিনকে নিয়ে আলোচনা শুরু হয়। এরই রেশ ধরে চলচ্চিত্রের আরেক উদীয়মান তারকা বাপ্পীকে সঙ্গি করে ‘অন্য রকম ভালোবাসায়’ অভিনয় করেন সারা। চলচ্চিত্রটি পরিচালনা করেন শাহীন সুমন।

এবার সারাহ জেরিনের ভাগ্যের শিকে খোলে। দর্শক প্রিয়তা পায় ‘অন্য রকম ভালোবাসা। সর্বশেষ রাজু চৌধুরীর ‘রোমিও’ সিনেমাটি মুক্তি পেয়েছে। এটিতেও সারাহ’র বিপরীত অভিনয় করেছেন বাপ্পী। রোমিও ব্যবসা সফলতা পেয়েছে। সফলতার সিঁড়িতে হাটি হাটি করে পা ফেলতে থাকেন সারাহ।

এতো গেল সারাহ জেরিনের অভিনীত তিনটি চলচ্চিত্রের কথা। এবার সারাহ জেরিনের হাতে কি কি কাজ আছে সেটার খোঁজ নেয়া যাক। তিনটি চলচ্চিত্রে অভিনয় শেষ করে তার হাতে এখন তিনটি চলচ্চিত্রের কাজ রয়েছে। সারাহ জানান, এ মাসেই এ জে রানার পরিচালনায় ‘তোর লাগিয়া পরান কান্দে’ চলচ্চিত্রটির কাজ শুরু হবে। এরপর আছে ‘সরি ম্যাডাম’। এই চলচ্চিত্রটি পরিচালনা করবেন সাইমন তারিক।
সারাহ চলচ্চিত্রে  প্রথম জুটি বেঁধেছিলেন সাইমন সাদিকের সঙ্গে। সেই সাইমনের সঙ্গেই ‘ভুলতে পারি না তারে’র জুটিবদ্ধ হয়েছেন সারাহ। চলচ্চিত্রটি পরিচালনায় রয়েছেন জাকির হোসেন রাজু।
সারাহ তার  তিনটি সিনেমাতেই শহুরে তরুণীর চরিত্রে অভিনয় করতে গিয়ে ধনীর দুলালী হয়েছেন। কিন্তু এখনো গ্রামের কোনো মেঠো পথে বেনি দুলিয়ে দুলিয়ে হেঁটে যাওয়া চপলা তরুনীর চরিত্রে তাকে দেখা যায়নি। এ বিষয়ে সারা বলেন, ‘তোর লাগিয়া পরান কান্দে’ সিনেমাটির কাহিনীর গ্রামীণ পেক্ষাপটে। তাই এবার দর্শকরা আমায় ভিন্ন ধরনের চরিত্রে দেখবেন।
শহুরে নাকি গ্রামীণ, কোন চরিত্রে নিজেকে সাবলীল মনে হয়? এমন প্রশ্নে সারাহ জানান, একজন অভিনয় শিল্পীর সবধরনের চরিত্রে অভিনয় করার মাঝেই তার সফলতা নির্ভর করে।

আরও পড়ুন

সর্বশেষ