শনিবার, মে ২৫, ২০২৪
প্রচ্ছদখেলার সময়সাফ অনূর্ধ্ব-১৬ ফুটবল চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতল বাংলাদেশ

সাফ অনূর্ধ্ব-১৬ ফুটবল চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতল বাংলাদেশ

সাফ অনূর্ধ্ব-১৬ ফুটবল চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতল বাংলাদেশ। নির্ধারিত সময়ে ১-১ সমতায় থাকা ম্যাচটি টাইব্রেকারে গড়ায়। তবে পেনাল্টি শুটআউটে ৪-২ ব্যবধানে ভারতকে হারিয়ে শিরোপা নিশ্চিত করে বাংলাদেশের কিশোররা। টাইব্রেকারে বাংলাদেশের হয়ে গোল করেন আতিকুজ্জামান, সাদ উদ্দিন, ফাহিম মোরশেদ ও জাহাঙ্গীর। মঙ্গলবার বিকেল ৫টায় সিলেট জেলা স্টেডিয়ামে খেলা শুরু হয়।

খেলার শুরু থেকেই ভারতকে চেপে ধরে খেলতে থাকে বাংলাদেশ। একাধিকবার শাওন-সাদ-মুজতাবারা ভারতের শিবিরে আক্রমণ চালায়। কিন্তু প্রথমার্ধে গোলের মুখ দেখেনি দুই দলের কেউই। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় লাল-সবুজ জার্সিধারীরা। ৪৭ মিনিটে ফাহিম মোরশেদের গোলে এগিয়ে যায় বাংলাদেশ (১-০)। অধিনায়ক শাওনের পাস থেকে বল পেয়ে ভারতের ডি-বক্সের মধ্যে থাকা ফাহিম গড়ানো শটে গোল করেন। তবে সমতায় ফিরতে বেশি সময় নেয়নি ভারত। ম্যাচের ৬৩ মিনিটে ভারতের খেলোয়াড় অময় অভিনাসের দূরপাল্লার জোড়ালো শটে সমতায় ফেরে গতবারের চ্যাম্পিয়নরা (১-১)।

৭৯ মিনিটে একটি সুবর্ণ সুযোগ মিস করে বাংলাদেশ। এ সময় ডি-বক্সের মধ্যে বিপদজনক যায়গায় অধিনায়ক শাওনের পাস থেকে বল পেয়ে যান প্রথম গোলের নায়ক ফাহিম, কিন্তু তার শট বারের পাশ দিয়ে চলে যায় মাঠের বাইরে। ৮৩ মিনিটে ডি-বক্সের ঠিক সামনে ফ্রি-কিক পায় বাংলাদেশ। তবে গোলের মুখ দেখেনি স্বাগতিকরা। আর ৮৬ মিনিটে আবারো গোলের সুযোগ হাতছাড়া করে বাংলাদেশ। এ সময় খলিল ভূইয়ার শটটি বারের উপর দিয়ে চলে যায় মাঠের বাইরে।

একেবারে অন্তিম মুহূর্তে দুটি আক্রমণ করেও গোল পায়নি বাংলাদেশ দল। এ সময় খলিল ভূইয়ার উড়ন্ত বলে বদলী খেলোয়াড় রনির হেড লুফে নেন ভারতের গোলরক্ষক। আর পরের মিনিটে  রনির আরেকটি আক্রমণ ব্যর্থ হয় ডি-বক্সেই। নির্ধারিত সময় শেষে ম্যাচটি টাইব্রেকারে গড়ায়।

আরও পড়ুন

সর্বশেষ