বুধবার, মে ৮, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েখুলনা বিভাগঅন্যায় কাজকে কোনভাবেই প্রশয় দেওয়া হবে না : হানিফ

অন্যায় কাজকে কোনভাবেই প্রশয় দেওয়া হবে না : হানিফ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি বাস ডাকাতির সঙ্গে জড়িত চালক-হেলপারের গ্রেফতারের বিষয়ে বলেছেন, অন্যায় কাজকে কোনভাবেই প্রশয় দেওয়া হবে না। চালক ও হেলপার জড়িত থাকলে কেন ব্যবস্থা নেওয়া যাবে না এমন প্রশ্ন তুলে তিনি বলেন, ডাকাতি সংঘটিত হওয়া বাসের যাত্রীরা বলেছেন বাসের চালক ডাকাতির সঙ্গে সম্পৃক্ত ছিলো। সেই তথ্যানুযায়ী চালককে গ্রেফতার করা হয়। এ কারণে ধর্মঘট ডাকা হলে আমি মনে করি এটার কোন যৌক্তিকতা নেই। রোববার  কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের মূল ক্যাম্পাসে ৫শ’ শয্যার হাসপাতাল ভবনের নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন শেষে হানিফ সাংবাদিকদের এসব কথা বলেন।

হানিফ বলেন, সরকার থেকে চেষ্টা করা হচ্ছে যাতে এই ধর্মঘট প্রত্যাহার করে নেওয়া হয়। মানুষকে জিম্মি করে এই ধরনের অন্যায় কাজ প্রশয় দেওয়াকে কোনভাবেই বরদাস্ত করার সুযোগ নেই। আমরা চাই না, কেউ মানুষকে জিম্মি করে ফায়দা লুটুক বা অন্যায় দাবি আদায় করুক। এ ধরনের নজির স্থাপনের কোন সুযোগ নেই। হানিফ জামায়াতে ইসলামী সর্ম্পকে বলেন, পাকিস্তান আমল থেকেই জামায়াতে ইসলামীর রাজনীতি নাশকতামূলক। যার সৃষ্টিই ধ্বংসাত্মক এবং মূল কর্মকাণ্ডই নাশকতা ও সন্ত্রাসীমূলক। তারা সুযোগ পেলেই নাশকতা ও সন্ত্রাসী কার্যকলাপ করবে এটাই স্বাভাবিক। এ ব্যাপারে সরকার সজাগ রয়েছে।

খালেদা জিয়ার মামলা সর্ম্পকে হানিফ বলেন, তিনি সাবেক প্রধানমন্ত্রী। তার বিষয়ে আইনের দৃষ্টিভঙ্গি একটু ভিন্ন হতে পারে। আইন প্রয়োগের ক্ষেত্রে তাকে সুযোগ দেওয়া হয়েছে। মামলাগুলো থেকে জামিন নিয়ে তিনি আইনগতভাবে মোকাবেলা করবেন। এ সময় কুষ্টিয়া মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. ইফতেখার মাহমুদ ও কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী উপস্থিত ছিলেন। পরে তিনি ক্যাম্পাস চত্বরেই সুধী সমাবেশে বক্তব্য রাখেন।

আরও পড়ুন

সর্বশেষ