শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদজাতীয়প্রথম স্বাধীনতার সূর্য যশোরে উদিত হয়েছিল : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ

প্রথম স্বাধীনতার সূর্য যশোরে উদিত হয়েছিল : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ

যশোর একটি ঐতিহাসিক জেলা বলে মন্তব্য করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।  ২৪নভেম্বর  সোমবার দুপুরে যশোর শহরের কারবালা সড়কে প্রায় দেড় কোটি টাকা ব্যয়ে নবনির্মিত  যশোর জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধনকালে তিনি এ মন্তব্য করেন। রাষ্ট্রপতি বলেন, প্রথম স্বাধীনতার সূর্য যশোরে উদিত হয়েছিল। এজন্য যশোরবাসী গর্ব অনুভব করতে পারেন।

উদ্বোধন শেষে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে রাষ্ট্রপতি আরো বলেন, মুক্তিযোদ্ধারা এদেশের সুসন্তান। আমি নিজেও একজন মুক্তিযোদ্ধা। ১৯৭১ সালে বীর মুক্তিযোদ্ধারা জীবন বাজি রেখে পাকিস্তানি দখলদারদের হাত থেকে দেশের স্বাধীনতা ছিনিয়ে আনেন।  এ সময় উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, যশোর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মনিরুল ইসলাম, জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর, পুলিশ সুপার আনিসুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য আলী রেজা রাজু, মুক্তিযোদ্ধা কমান্ডার রাজেক আহমেদ প্রমুখ।

এর আগে সকালে রাষ্ট্রপতি যশোর আসেন। তার আগমনকে কেন্দ্র করে নেওয়া হয় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। যশোর গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী ফয়সাল আলম জানান, ১ কোটি ৪২ লাখ টাকা ব্যয়ে ২০১১ সালের নভেম্বরে এ মুক্তিযোদ্ধা ভবনের নির্মাণকাজ শুরু হয়।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ