বুধবার, মে ৮, ২০২৪
প্রচ্ছদরাজনীতিবিএনপির ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী সোমবার

বিএনপির ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী সোমবার

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)র ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী সোমবার। ১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ১৯ দফা কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে বিএনপি প্রতিষ্ঠার আনুষ্ঠানিক ঘোষণা দেন। দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে তিন দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। রবিবার থেকে এ কর্মসূচি শুরু হয়ে মঙ্গলবার পর্যন্ত চলবে। এদিকে, দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে পৃথক পৃথক বাণী দিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির কর্মসূচি, সোমবার জন্মদিনে ঢাকায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ভোরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে। সকাল ১০টায় শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজার জিয়ারত ও দোয়া মাহফিল ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করা হবে। এ সময় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া উপস্থিত থাকবেন। এ ছাড়াও বিএনপির উদ্যোগে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

দলটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিএনপি ও তার অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীকে দলের প্রতিষ্ঠাবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালন এবং যথাসময়ে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয়েছে।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ