শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েচট্টগ্রাম বিভাগফারুকী হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেফতারের দাবিতে ২৪ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে ছাত্র সেনা

ফারুকী হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেফতারের দাবিতে ২৪ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে ছাত্র সেনা

ইসলামী ফ্রন্টের নেতা মাওলানা নুরুল ইসলাম ফারুকী হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেফতারের দাবিতে ২৪ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে ইসলামী ছাত্র সেনা। অন্যথায় হরতালসহ কঠোর কর্মসূচি ঘোষনার হুমকি দেন সংগঠনটির নেতারা। বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশ থেকে ইসলামী ছাত্রসেনার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জামালুদ্দিন রাব্বানী এ ঘোষণা দেন। চট্টগ্রাম মহানগর সভাপতি শাহাদাত হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন ইসলামী ছাত্রসেনার নগর ও জেলার নেতারা।এদিকে সকাল সাড়ে ৯টা থেকে মুরাদপুর ও জিইসি মোড়ে আহলে সুন্নাত ওয়াল জামাত, ইসলামী ফ্রন্ট ও ইসলামী ছাত্রসেনার নেতাকর্মীরা জড়ো হলে সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। সকাল ১১টা থেকে মুরাদপুর থেকে মিছিল নিয়ে চট্টগ্রাম প্রেসক্লাবের দিকে চলে আসলে ও‌ই সড়কে যান চলাচল স্বাভাবিক হয়। সাড়ে এগারটায় চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করে তারা। এতে মহানগর, দক্ষিণ জেলা ও উত্তর জেলা ইসলামী ছাত্রসেনার নেতাকর্মীরা অংশ নেয়। সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল বের করে তারা। মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করছে। এসময় জামালখান, চেরাগী পাহাড় ও আন্দরিকল্লায় যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে নগরীর বিভিন্ন সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

এদিকে মিছিল থেকে বিক্ষুব্দ নেতাকর্মীরা ইটপাটকেল ছুড়ে আশকারদিঘী পাড় এলাকায় কয়েকটি ফার্নিচার দোকানের কাচ ভাংচুর করে। এছাড়া বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে হাটাহাজারী উপজেলার মদুনাঘাট এলাকায় অবরোধ করলে চট্টগ্রাম-কাপ্তাই  সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ গিয়ে সড়ক থেকে তাদের সরিয়ে দেয়। মদুনাঘাট তদন্ত কেন্দ্রের উপ পরিদর্শক মো. শরীফ  জানান,‘ফারুকী হত্যার প্রতিবাদে লোকজন সড়কে অবস্থান নেওয়ায় প্রায় একঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। সড়ক থেকে তাদের সরিয়ে দিলে সাড়ে ১১টা থেকে যান চলাচল স্বাভাবিক হয়।’

প্রসঙ্গত, রাজধানীতে নিজের বাসায় খুন হয়েছেন ইসলামী ফ্রন্টের এক নেতা, যিনি টেলিভিশনে ইসলামী অনুষ্ঠান উপস্থাপনাও করতেন। বুধবার রাতে পূর্ব রাজাবাজারে বাড়ির সবাইকে বেঁধে মাওলানা নুরুল ইসলাম ফারুকীকে গলা কেটে হত্যা করা হয় বলে পুলিশ ও স্থানীয়রা জানিয়েছে। নুরুল ইসলাম ইসলামী ফ্রন্টের সভাপতিমণ্ডলীর সদস্য ছিলেন। সেইসঙ্গে সুন্নিভিত্তিক সংগঠন আহলে সুন্নাত ওয়াল জামাতেরও নেতা ছিলেন। তিনি হাই কোর্ট মাজার মসজিদের খতিবও ছিলেন।

আরও পড়ুন

সর্বশেষ