সোমবার, মে ৬, ২০২৪
প্রচ্ছদরাজনীতিজামায়াতকে সঙ্গে নিয়ে নৈরাজ্য করলে পরিণাম শুভ হবে না : হানিফ

জামায়াতকে সঙ্গে নিয়ে নৈরাজ্য করলে পরিণাম শুভ হবে না : হানিফ

জামায়াতকে সঙ্গে নিয়ে নৈরাজ্য করলে পরিণাম শুভ হবে না বলে বিএনপির প্রতি হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। মঙ্গলবার দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমীতে এক আলোচনা সভায় এ হুঁশিয়ারি দেন তিনি। জাতীয় শোক দিবস উপলক্ষে এ আলোচনা ও প্রার্থনা সভার আয়োজন করে জন্মাষ্টমী উদযাপন পরিষদ বাংলাদেশ, ঢাকা শাখা।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুলের বক্তব্য ‘বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য নয়, গণতন্ত্র পূনরুদ্ধারের আন্দোলন করছে’ এর সমালোচনা করে হানিফ বলেন, ভুতের মুখে রাম রাম। আপনারা কেমন গণতন্ত্র চান? খোলাসা করুন। জামায়াতকে সঙ্গে নিয়ে নৈরাজ্য করলে পরিণাম শুভ হবে না।

বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনতে অসহযোগিতার জন্য কূটনীতিকদের কঠোর সমালোচনা করে হানিফ বলেন, বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনতে চাইলে কূটনীতিকরা মানবাধিকারের অজুহাত দেখান। তারা বলেন, ওটা তাদের দেশের আইনের লঙ্ঘন, মানবাধিকারের লঙ্ঘন। কিন্তু গাজায় গণহত্যা তাদের দৃষ্টিতে মানবাধিকার লঙ্ঘন নয়, এ নিয়ে তারা কোনো কথা বলেন না। ১৫ আগস্ট জন্মদিন পালনের জন্য বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সমালোচনা করেন আওয়ামী লীগের এ নেতা। ওইদিন তাকে জন্মদিন পালন না করতেও আহ্বান জানান তিনি।

জন্মাষ্টমী উদযাপন পরিষদ বাংলাদেশ, ঢাকা শাখার সভাপতি চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, জন্মাষ্টমী উদযাপন পরিষদ বাংলাদেশ, ঢাকা শাখার প্রচার সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ