শনিবার, মে ৪, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েচট্টগ্রাম বিভাগঢাকা-চট্টগ্রাম মহাসড়কের খানাখন্দ দু’দিনের মধ্যে সংস্কার করা হবে: যোগাযোগমন্ত্রী

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের খানাখন্দ দু’দিনের মধ্যে সংস্কার করা হবে: যোগাযোগমন্ত্রী

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের খানাখন্দ দু’দিনের মধ্যে সংস্কার করা হবে বলে জানিয়েছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যে খানাখন্দগুলো আছে তা দু’দিনেই সংস্কার করা সম্ভব। প্রকল্প পরিচালককে এ ব্যাপারে নির্দেশ দেওয়া হয়েছে। রোববার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ড এলাকা পরিদর্শনে এসে এসব কথা বলেন তিনি। এসময় মন্ত্রীর সঙ্গে ছিলেন- সীতাকুণ্ড আসনের সংসদ সদস্য দিদারুল আলম, জেলা প্রশাসক মেসবাহ উদ্দিন আহমেদসহ সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তারা।

যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যানজটের উৎসগুলো দেখে এসেছি। হাইওয়েতে ১৬টি মোবাইল ইউনিট কাজ করছে। প্রয়োজনে মোবাইল ইউনিটের অর্ধেক এখানে নিয়ে আসার জন্য প্রকল্প পরিচালককে বলেছি।

যোগাযোগ মন্ত্রী বলেন, আগামী ২০ জুলাই’র মধ্যে ঢাকা-চট্টগ্রাম, জয়দেবপুর-ময়মনসিংহসহ সকল মহাসড়কের বাকি যে রাস্তাগুলো আছে এবং বাংলাদেশের সাড়ে ২১ হাজার রাস্তা যেকোন মূল্যে যান চলাচলের উপযোগী রাখতে হবে। এই নির্দেশনা দেওয়া হয়েছে। মন্ত্রী বলেন, এই নির্দেশনায় যারা হেরফের করবে বা দায়িত্ব পালনে ব্যর্থ হবে তাদের অবশ্যই শাস্তি ভোগ করতে হবে। তারা যদি প্রকৌশলীও হয় তাদেরকে সেটার জন্য শাস্তি ভোগ করতে হবে। কারণ জনগণকে যারা শাস্তি তাদের অবশ্যই শাস্তি পেতে হবে।

যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বর্ষাকালে বৃষ্টি হবে এটা স্বাভাবিক। এটা হালকাও হতে পারে আবার ভার‍ী বর্ষণও হতে পারে। কিন্তু বৃষ্টিকে ভিলেন হিসেবে আখ্যায়িত করে রাস্তা খারাপ বা ব্যর্থতার অজুহাত তোলা যাবে না। এ গল্প আমি আর শুনতে চাই না। বৃষ্টি যতই ভারী হোক রাস্তা ঠিক রাখতে হবে। অন্তত নির্মাণাধীন রাস্তা খুব ভালো থাকতে হবে। ভালো হয়তো কোথাও থাকবে না কিন্তু যান চলাচলের উপযোগী করে রাখতে হবে।

এসময় সাংবাদিকদের অপপ্রচার না চালানোর অনুরোধ জানান মন্ত্রী। তিনি বলেন, সমালোচনা করবেন কোন সমস্যা নেই। সমালোচনা থেকে শুদ্ধ হবো। কিন্তু যেন অপপ্রচার না হয়।  অপপ্রচার হলে মানুষ আতঙ্কিত হবে। ট্রেনের ওপর চাপ পড়বে। ট্রেনের অতিরিক্ত চাপ নেওয়ার মতো ক্ষমতা নেই। আমাদেরকে সড়ক এবং রেল উভয় পথে যাত্রী পরিবহণ করতে হবে।

আরও পড়ুন

সর্বশেষ