শুক্রবার, মে ৩, ২০২৪
প্রচ্ছদখেলার সময়পুরো ব্যাপারটি ভুল বোঝাবুঝি : সাকিব

পুরো ব্যাপারটি ভুল বোঝাবুঝি : সাকিব

‘আমি ক্রিকেট খেলতে চাই।ক্রিকেট ছাড়া চলতে পারবো না। কোন তর্ক বিতর্কে জড়ানোর ইচ্ছে নেই আমার।সিপিএল নিয়ে যে বিতর্ক তৈরী হয়েছে সেটা পুরোপুরিই ভুল বোঝাবুঝির ফসল’-রবিবার দুপুরে দেশে ফিরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সংবাদকর্মীদের সঙ্গে আলাপকালে এভাবেই নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।
অনাপত্তিপত্র সংগ্রহের বিষয়ে সাকিব বলেন, দেশ ছাড়ার আগে সুজন (খালেদ মাহমুদ) ভাইয়ের সঙ্গে আলাপ করার পর আকরাম (আকরাম খান) ভাইয়ের সঙ্গে ফোনে আমার কথা হয়।এনওসিতে আকরাম ভাইয়ের স্বাক্ষর লাগতো।কিন্তু উনি ঢাকায় ছিলেন না।তাই আনুষ্ঠানিকভাবে এনওসি নিতে পারিনি । অবশ্য মৌখিকভাবে দেশ ছাড়ার অনুমতি উনি আমাকে দিয়েছিলেন। বলেছিলেন, অ্যাপ্লিকেশন রেখে গেলে পরে তিনি তাতে স্বাক্ষর করে দিবেন।
দেশের হয়ে না খেলার হুমকি দেওয়ার কথা প্রথমে অস্বীকার করলেও পরে সাকিব বলেন,ঘরের ছেলে রাগ করে কোন কথা বললে সেটা বাইরে আসা উচিৎ না।আমি দেশের হয়ে খেলতে চাই।আপিএল খেলে এসেও আমি দলের অন্যদের সঙ্গে আলাপ করেছি।দেশের হয়ে ম্যাচ খেলে যে তৃপ্তি পাই তা অন্য কোথাও পাইনা।অনেকেরই ধারণা আমি ২০১৯ বিশ্বকাপের পর অবসর নিব।কিন্তু দেশের হয়ে খেলাটা উপভোগ করি বলেই আরোও লম্বা সময় খেলে যেতে চাই।কমপক্ষে আরোও দশ বছর দেশকে সার্ভিস দিতে চাই।
তিনি আরোও বলেন,ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড আমাকে বারবাডোসে চলে যেতে বলেছিল।তারা বিসিবির সঙ্গে আলাপ করে সব ঠিক করে নিবে এমন আশ্বাসও পেয়েছিলাম আমি।তারপরও দেশে ফিরে এসেছি।দেশের হয়ে খেলতে পছন্দ করি বলেই সেটা করেছি। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ(সিপিএল) খেলতে যাওয়া প্রসঙ্গে সাকিবের বক্তব্য,‘বোর্ড অনুমতি দিলে অবশ্যই যাবো।তবে পুরো ব্যাপারটি যে শুধু আমার সিদ্ধান্তের ওপর নির্ভর করছে তেমনটিও নয়।বারবাডোস যদি আমার রিপ্লেসমেন্ট হিসেবে কাউকে নিয়ে নেয় তাহলে বোর্ডের অনুমতি পেলেও এবার  আর খেলা হবে না। বোর্ডের সম্ভাব্য শাস্তি বিষয়ে কথা বলতে গিয়েও আত্মপক্ষ সমর্থন করেছেন সাকিব।বলেছেন,আশাকরি সব ঠিক হয়ে যাবে।আমার মনে হয় না খুব বেশি ভুল করেছি আমি।
আরও পড়ুন

সর্বশেষ