শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
প্রচ্ছদরাজনীতিনূর হোসেনকে ভারত থেকে ফেরত আনতে আইনি প্রক্রিয়া শুরু হয়েছে : স্বরাষ্ট্র...

নূর হোসেনকে ভারত থেকে ফেরত আনতে আইনি প্রক্রিয়া শুরু হয়েছে : স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর সেভেন মার্ডার মামলার প্রধান আসামি নূর হোসেনকে ভারত থেকে ফেরত আনতে আইনি প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বুধবার তিনি বলেন, “নূর হোসেনকে ঢাকায় ফেরত আনতে ইতোমধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয় আইনি প্রক্রিয়া শুরু করেছে। এছাড়াও বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে এ বিষয়ে যোগাযোগ রাখছে।”

ভারতের পররাষ্ট্র মন্ত্রী সুষমা স্বরাজের ঢাকা সফরের সময় নূর হোসেনকে ফেরত আনার ব্যাপারে কোনো আলোচনা হবে কিনা- এ বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে ভারতের পররাষ্ট্র মন্ত্রীর আনুষ্ঠানিক কোনো বৈঠক নেই। তবে যেহেতু পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে তার বৈঠক রয়েছে, সেখানে বিষয়টি আলোচনা হতে পারে।
সকালে আহসান উল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রথম রিকোভারি সম্মেলন শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এসব কথা বলেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী। সম্মেলনে তিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ সময় মন্ত্রী বৃহস্পতিবার অনুষ্ঠিতব্য নারায়ণগঞ্জ উপনির্বাচন নিয়ে মন্তব্য করতে গিয়ে বলেন, “উপ-নির্বাচনে সরকার কোনো প্রভাব বিস্তার করবে না।”

আসাদুজ্জামান খান কামাল নারায়ণগঞ্জ, ফেনী, কালশীর ঘটনাকে ‘বিচ্ছিন্ন’ উল্লেখ করে বলেন, যেসব অপরাধী এর সঙ্গে জড়িত তাদের চিহ্নিত করা হয়েছে। অবিলম্বে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক আতোয়ার রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিনিয়র সচিব সি কিউ কে মোস্তাক আহমেদ। এছাড়াও ইউএসএআইডি এর হেলথ সিস্টেম টিম লিডার অ্যালাইসন পি বেয়ার, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক আমির হোসেন বক্তব্য রাখেন।

আরও পড়ুন

সর্বশেষ