শুক্রবার, মে ৩, ২০২৪
প্রচ্ছদআরো খবর......বিতর্ক অঙ্গনে নতুন মাত্রা যোগ করল এফবিডিএ এর জাতীয় ইংরেজী বিতর্ক প্রতিযোগিতা

বিতর্ক অঙ্গনে নতুন মাত্রা যোগ করল এফবিডিএ এর জাতীয় ইংরেজী বিতর্ক প্রতিযোগিতা

নাহিদ উল আলম, চবি প্রতিনিধিঃ এবার জাতীয় পর্যায়ে বিতর্ক প্রতিযোগিতার মধ্য দিয়ে চট্টগ্রামে আরো একটি জমজমাট অনুষ্ঠানের আয়োজন করলো ফাইনান্স এন্ড ব্যাংকিং ডিবেটিং এসোসিয়েসন। বিগত ১৩-১৪ জুন, শুক্র এবং শনিবার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রসিদ্ধ বিতর্ক সংগঠন ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং ডিবেটিং এসোসিয়েশন আয়োজন করলো জাতীয় বিতর্ক প্রতিযোগিতা ‘Communication In Action-II’।
 চট্টগ্রামে এই নিয়ে ২য় বারের মত আয়োজিত হলো অস্ট্রেলেশিয়ান ফরম্যাট এ জাতীয় পর্যায় ইংরেজী বিতর্ক প্রতিযোগিতা। প্রতিযোগিতার দুই দিন আয়োজিত হয়েছে চট্টগ্রাম শহরের পাচলাইশ এ অবস্থিত ‘স্কুল অফ সায়েন্স , বিজনেস এন্ড হিউমেনিটিজ (এস এস বি এইচ)’ ক্যাম্পাস এ।
 ১ম দিন আয়োজিত হয়েছে প্রতিযোগিতার প্রথম ৩ টি রাউন্ড। প্রতিযোগিতার শুরু করেন বি আস আর এম গ্রুপ এর সাপ্লাই চেইন বিভাগের প্রধান  জনাব ইমতিয়াজ উদ্দিন চৌধুরী। ২য় দিন জমজমাট ফাইনাল রাউন্ড, ব্রেক আফটারনুন পার্টি এবং পুরষ্কার বিতরনী অনুষ্ঠানের মাধ্যমে পর্দা নামলো চট্টগ্রাম এর সর্ব বৃহৎ এই বিতর্ক প্রতিযোগিতার। প্রতিযোগীতায় চ্যাম্পিওন হয় ইসলামিক ইন্সটিটিট অব টেকনোলজি এর বিতর্ক দল। রানারস আপ হয় বুয়েট এর বিতর্ক দল। প্রতিযোগিতায় সেরা বক্তা হিসেবে পুরস্কার পান আইউটি বিতর্ক দল এর সদস্য রাযি। স্কুল বিভাগের সেরা বক্তা হিসেবে পুরস্কার পান কলেজিয়েট স্কুল বিতর্ক দল এর সদস্য সৌম্য সরাজ। পুরস্কার বিতরনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফাইনান্স এন্ড ব্যাংকিং বিভাগের সম্মানিত সহযোগী অধ্যাপক জনাব তানভির মোহাম্মাদ হায়দার আরিফ।
এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফাইনান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহকারি অধ্যাপক অনুপম দাশ গুপ্ত, গ্রামীন ফোন এর জেনারেল ম্যানেজার সঞ্জয় দাশ গুপ্ত এবং বি এস আর এম এর হেড অব সাপ্লাই চেইন এম ইমতিয়াজ চৌধুরী। প্রতিযোগিতায় অংশগ্রহন করেছে বাংলাদেশ এর প্রসিদ্ধ বিশ্ববিদ্যালয় , কলেজ এবং স্কুল পর্যায়ের স্বনামধন্য ইংরেজি বিতার্কিকদের সমন্নয়ে গঠিত ২৪ টি দল। উক্ত প্রতিযোগিতায় কো স্পন্সর হিসেবে ছিল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এম বি এ অ্যাসোসিয়েশন, রোটারি ক্লাব চিটাগং এবং এক্সিকিউটিভস কেয়ার। মিডিয়া পার্টনার হিসেবে ছিল দৈনিক সুপ্রভাত, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সংবাদ, দি ডেইলি স্টার, এবং বিডি সময় ২৪.কম।
আরও পড়ুন

সর্বশেষ