মঙ্গলবার, মে ৭, ২০২৪
প্রচ্ছদজাতীয়সাদ হত্যা: বাকৃবির ৬ শিক্ষার্থী বহিষ্কার

সাদ হত্যা: বাকৃবির ৬ শিক্ষার্থী বহিষ্কার

ন্যাশনাল ডেস্কঃ (বিডি সময় ২৪ ডটকম)

ময়মনসিংহে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ছাত্রলীগ নেতা সাদ ইবনে মমতাজ হত্যার ঘটনায় ছয় ছাত্রকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এদের মধ্যে তিন ছাত্রকে আজীবন বহিষ্কার করা হয়েছে। বুধবার সকালে বিশ্ববিদ্যারয়ের জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আব্দুল খালেক সাংবাদিকদের জানান, সাদ হত্যার ঘটনায় তিনজনকে আজীবনের বহিষ্কার করা হয়েছে। তারা হলেন- কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজ বিজ্ঞানের মাস্টার্সের ছাত্র রেজাউল করিম রেজা, ছাত্রলীগের আশরাফুল হক হলের সাংগঠনিক সম্পাদক সুজয় কুমার কুণ্ডু ও ছাত্রলীগকর্মী রোকনুজ্জামান। এ ছাড়া দেওয়ান মোহাম্মদ মুফরাদ ও নাজমুল সাদাত রাসেলকে চার বছরের জন্য এবং অন্তর চৌধুরীকে দুই বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। তারা সবাই ছাত্রলীগের কর্মী।

আশরাফুল হক হলের ছাত্র, মাৎস্যবিজ্ঞান অনুষদের স্নাতক শেষ বর্ষের কাস প্রতিনিধি ও ছাত্রলীগ নেতা সাদ ইবনে মমতাজকে গত ৩১ মার্চ পিটিয়ে গুরুতর আহত করে তার সহপাঠীসহ ছাত্রলীগের নেতাকর্মীরা। পরদিন সকাল ১১টায় তিনি মারা যান। উল্লেখ্য সায়াদ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ক্লাস-পরীক্ষা বন্ধ রেখে আট দিন ধরে আন্দোলন করে যাচ্ছে সাধারণ শিক্ষার্থীরা।

আরও পড়ুন

সর্বশেষ