মঙ্গলবার, মে ৭, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিননগর ছাত্রদলের প্রথম অনুষ্ঠানেই কেন্দ্রীয় নেতাদের সামনেই হাতাহাতি

নগর ছাত্রদলের প্রথম অনুষ্ঠানেই কেন্দ্রীয় নেতাদের সামনেই হাতাহাতি

চট্টগ্রাম অফিস (বিডি সময় ২৪ ডটকম)

কেন্দ্রীয় নেতাদের সামনেই হাতাহাতিতে জড়িয়েছে নগর ছাত্রদলের দুই পক্ষ। সোমবার দুপুরে নগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনে এক অনুষ্ঠানে এ ঘটনা ঘটে। নগর ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আহমেদুল আলম চৌধুরী রাসেল ও পলিটেকনিক্যাল ইনস্টিটিউট ছাত্রদল নেতা-কর্মীদের মধ্যে হাতাহাতি ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় মঞ্চে উপস্থিত নেতারা দুই পক্ষের নেতা-কর্মীদের দল থেকে বহিস্কার করার হুমকি দিয়েও হাতাহাতি থেকে নিভৃত করতে পারেননি।

চট্টগ্রাম মহানগর ছাত্রদলের নতুন কমিটি গঠনের পর বৃহৎ পরিসরে এটি তাদের প্রথম অনুষ্ঠান। গত বছরের ২১ জুলাই রাতে গাজি সিরাজকে সভাপতি এবং বেলায়েত হোসেন বুলুকে সাধারণ সম্পাদক করে নগর ছাত্রদলের ১১ সদস্যবিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করা হয়।

দায়িত্ব পাওয়ার প্রায় নয় মাস পর তৃণমূল পর্যায়ে সংগঠনকে গতিশীল করতে ‘সদস্য সংগ্রহ ও সাংগঠনিক সপ্তাহ’ কার্যক্রম শুরু করে নগর ছাত্রদল। সোমবার সকালে এ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন বিএনপির ভাইস চেয়াম্যান আবদুল্লাহ আল নোমান। নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, সাধারণ সম্পাদক ডা.শাহাদাত হোসেন, কেন্দ্রীয় ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি বজলুল করিম চৌধুরী আবেদ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ওবাইদুল হক নাছির মঞ্চে উপস্থিত ছিলেন।

প্রত্যক্ষ দর্শীরা জানিয়েছেন, নগর ছাত্রদলের সভাপতি গাজী সিরাজ উল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে নগর ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক রাসেলের সমর্থকরা মিছিল নিয়ে অনুষ্ঠানে যোগ দিতে আসেন। অনুষ্ঠানস্থলে প্রবেশের সময় রাসেল সমর্থক টিটো ও পরিটেকনিক্যাল ছাত্রদল নেতা শাহেদ গ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এসময় উভয় পক্ষের মধ্যে কয়েক দফা ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটে।

প্রত্যক্ষদর্শীরা আরো জানান, বেশ কয়েক দফা হাতাহাতির ঘনটার পর মঞ্চ থেকে নগর বিএনপি সাধারণ সম্পাদক ডা.শাহাদাত হোসেন উভয় পক্ষকে শান্ত হওয়ার আহ্বান জানালেও কেউ তাকে কর্ণপাত করেননি। এক পর্যায়ে তিনি উত্তেজিত হয়ে দল থেকে বহিষ্কারের হুমকি দিলে ছাত্রদল নেতা-কর্মীরা আরো উত্তেজিত হয়ে পড়ে। পরে কেন্দ্রীয় ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুরোধে পরিস্থিতি স্বাভাবিক হয় বলে জানিয়েছেন নগর ছাত্রদলের সভাপতি গাজি সিরাজ উল্লাহ।

অনুষ্ঠানে চেয়ারে বসাকে কেন্দ্র করে কর্মীদের মধ্যে একটু ভুল বোঝাবুঝি হয়েছে উল্লেখ করে তিনি বলেন,‘বড় ধরণের কোন ঘটনা ঘটেনি। চেয়ারে বসাকে কেন্দ্র কর্মীদের মধ্যে একটু উত্তেজনা দেখা দিয়েছে। পরে কেন্দ্রীয় ছাত্রদল নেতাদের নির্দেশে পরিস্থিতি শান্ত হয়।’ উদ্বোধনী অনুষ্ঠান সফল হয়েছে দাবি করে ছাত্রদল সভাপতি বলেন, ‘আমাদের অনুষ্ঠান খুব সুন্দরভাবে সম্পন্ন হয়েছে।‘

কেন্দ্রীয় ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি বজলুল করিম চৌধুরী  বলেন,‘সামনে চেয়ারে বসাকে কেন্দ্র করে কর্মীদের মধ্যে একটু সমস্যা হয়েছে। এটা তেমন কিছু না।’

আরও পড়ুন

সর্বশেষ