শনিবার, মে ২৫, ২০২৪
প্রচ্ছদজাতীয়মান্নান খান ও তার স্ত্রীর সম্পদের হিসাব চেয়ে নোটিশ পাঠিয়েছে দুদক

মান্নান খান ও তার স্ত্রীর সম্পদের হিসাব চেয়ে নোটিশ পাঠিয়েছে দুদক

সাবেক গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মান্নান খান ও তার স্ত্রী সৈয়দা হাসিনা সুলতানার কাছে স্থাবর-অস্থাবর সম্পদের হিসাব চেয়ে নোটিশ পাঠিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার দুপুরে দুদক তাদের ঠিকানায় নোটিশ পাঠায়। নোটিশে সাত কর্ম দিবসের মধ্যে সম্পদ বিবরণী জমা দিতে বলা হয়েছে। নোটিশের বিষয়ে  নিশ্চিত করেন দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য।

গত রোববার দুদকের উপ-পরিচালক নাসির উদ্দিন কমিশনে প্রাথমিক প্রতিবেদন দাখিল করেন। প্রতিবেদনে তার বিরুদ্ধে ‘অস্বাভাবিক সম্পদ’ রয়েছে উল্লেখ করা হয়।

প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, প্রাথমিক অনুসন্ধানে প্রতীয়মান হয় যে, আবদুল মান্নান খান গত ৫ বছরে যতো সম্পদ অর্জন করেছেন তা তার আয়ের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়। গভীর অনুসন্ধানের জন্য অনুসন্ধানকারী কর্মকর্তা কমিশনের কাছে নোটিশ পাঠানোর অনুমোদন চেয়ে আবেদন করেন। মঙ্গলবার সকালে কমিশন অনুমোদন দেওয়ার পরই দুপুরে নোটিশ পাঠায় দুদকের অনুসন্ধানকারী কর্মকর্তা।

পাঁচ বছর আগে আব্দুল মান্নান খানের সম্পত্তি ছিলো ১০ লাখ ৩৩ হাজার টাকা। পাঁচ বছরের ব্যবধানে সেটা ফুলে ফেঁপে হয়েছে ১১ কোটি তিন লাখ টাকা। আগে তার বার্ষিক আয় ছিল তিন লাখ ৮৫ হাজার টাকা। সেই আয় বেড়ে দাঁড়িয়েছে বছরে তিন কোটি ২৮ লাখ টাকায়। পাঁচ বছরের মন্ত্রিত্বকালে তার সম্পত্তি ১০৭ গুণ বেড়েছে।

আরও পড়ুন

সর্বশেষ