শনিবার, মে ৪, ২০২৪
প্রচ্ছদইন্টারভিউবিএনপি প্রতিনিধিদল জানতে চেয়েছেন খালেদা অবরুদ্ধ না গৃহবন্দি

বিএনপি প্রতিনিধিদল জানতে চেয়েছেন খালেদা অবরুদ্ধ না গৃহবন্দি

ষ্টাফ  রিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

রাষ্ট্রপতি এ্যাড: আব্দুল হামিদের সাথে বঙ্গভবনে সাক্ষাত কালে বিএনপি প্রতিনিধিদল জানতে চেয়েছেন বিরোধীদীয় নেতা বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া অবরুদ্ধ, না গৃহবন্দি নাকি তাকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার বিকেলে রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক শেষে বিরোধীদলীয় চিফ হুইফ জয়নুল আবদিন ফারুক সাংবাদিকদের এ কথা জানান।

বিরোধীদলীয় চীফ হুইপ জয়নুল আবেদীন ফারুকের নেতৃত্বে প্রতিনিধিদলে এসময় উপস্থিত ছিলেন।বিএনপির সংসদীয় দলের প্রতিনিধিদলে রয়েছেন, এবিএম আশরাফুদ্দিন নিজান, নাজিমুদ্দিন, হারুন উর রশীদ, নিলোফার চৌধুরী মণি, রেহেনা আক্তার রানু, সৈয়দা আশরাফি পাপিয়া ও রাশেদা আক্তার হীরা।

তারা বিরোধীদলীয় নেতা বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রাখার বিষয়টি রাষ্ট্রপতিকে অবহিত করেন। এসময় জয়নাল আবেদীন ফারুক খালেদা জিয়ার সাথে দলের নেতাকর্মীদের সাক্ষাত করতে দেয়া হচ্ছে না বলে রাষ্ট্রপতিকে অভিযোগ করেন। তিনি রাষ্ট্রপতিকে জানান, একজন সংসদ সদস্য গুলশানের বাসায় খালেদা জিয়ার সাথে সাক্ষাত করতে গেলে তাকেও পুলিশ গ্রেফতার করেছে। এ অবস্থায় খালেদা জিয়ার সাথে কাউকে সাক্ষাত করতে দেয়া হচ্ছে না।

তিনি বলেন, ‘সেই সঙ্গে সবার মৌলিক অধিকার রক্ষার জন্য আবেদন জানিয়েছি। রাষ্ট্রপতি আমাদের কথা শুনেছেন। তিনি বলেছেন- তিনি চেষ্টা করবেন এবং সরকারের সঙ্গে এসব বিষয় নিয়ে কথা বলবেন।’

নির্বাচন সংক্রান্ত বিষয়ে কোনো আলোচনা হয়েছে কি না জানতে চাওয়া হলে ফারুক বিষয়টি এড়িয়ে গিয়ে বলেন, ‘১৮ দলের কর্মসূচি চলছে, সংগ্রাম অবরোধ চলবেই।’

উল্লেখ্য, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে গত ৫ দিন যাবত গুলশানের বাসভবনে অবরুদ্ধ করে রেখেছে সরকার। বাসা থেকে খালেদা জিয়াকে বের হতে বাধা দিচ্ছে পুলিশ। তবে বিদেশী কুটনীতিকরা সাক্ষাত করতে পারছেন। বিষয়টি নিয়ে বৃহস্পতিবার স্পিকারের সাথে সাক্ষাত করে স্বাভাবিক চলাচলের জন্য ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান।

আরও পড়ুন

সর্বশেষ