শনিবার, মে ১৮, ২০২৪
প্রচ্ছদজাতীয়ফেনীতে পাঁচটি ভোট কেন্দ্রে আগুন

ফেনীতে পাঁচটি ভোট কেন্দ্রে আগুন

ন্যাশনাল ডেস্কঃ (বিডি সময় ২৪ ডটকম)

দশম জাতীয় সংসদ নির্বাচনে ভোট কেন্দ্র হিসাবে ব্যবহৃত হওয়ার কথা- এমন পাঁচটি শিক্ষা প্রতিষ্ঠানে গত বৃহস্পতিবার রাতে দুর্বৃত্তরা আগুন দিয়েছে। এতে দু‘টি শিক্ষা প্রতিষ্ঠানের বইপত্র, আসবাবপত্রসহ সম্পূর্ণ পুড়ে গেছে এবং অপর ৩টি প্রতিষ্ঠানের আসবাবপত্রের আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে।

ফেনীর দাগনভূঞা উপজেলার এ পাঁচটি শিক্ষা প্রতিষ্ঠান হলো-জায়লস্কর ইউনিয়নের ওমরপুর সুলতানা মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয় এবং পূর্ব চন্দ্রপুর ইউনিয়নের গজারিয়া আদর্শ একাডেমী (কিন্ডারগার্টেন), পূর্বচন্দ্রপুর ইউনিয়নের নয়নপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, রামনগর ইউনিয়নের উত্তর সেকান্তরপুর বসিরিয়া দাখিল মাদ্রাসা এবং মাতুভূঁঞা ইউনিয়নে করিম উল্যা উচ্চ বিদ্যালয়। আগুনে প্রথম দু‘টি শিক্ষা প্রতিষ্ঠান সম্পূর্ণ পুড়ে গেছে এবং বাকী ৩টি শিক্ষা প্রতিষ্ঠানের দরজা জানালাসহ আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, গত বৃহস্পতিবার রাত একটা থেকে তিনটার মধ্যে দুর্বৃত্তরা পেট্রোল ঢেলে দাগনভুঞা উপজেলার এসব শিক্ষা প্রতিষ্ঠানে অগ্নিসংযোগ করেছে। এতে শিক্ষা প্রতিষ্ঠান দু‘টি শিক্ষা প্রতিষ্ঠান আসবাবপত্রসহ সম্পূর্ণ পুড়ে গেছে এবং অপর ৩টির আংশিক ক্ষতি হয়েছে। ভোট কেন্দ্রে অগ্নিসংযোগের ঘটনায় সমগ্র উপজেলা এমনকি ফেনী-৩ নির্বাচনী এলাকায় সাধারন মানুষ এবং বিভিন্ন দলের নেতাকর্মীদের মধ্যেও উদ্বেগ-উৎকন্ঠা ও উত্তেজনা দেখা দিয়েছে।

দাগনভূঞা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নিজাম উদ্দিন উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে দূর্বৃত্তের অগ্নিসংযোগের সত্যতা স্বীকার করেছেন। তিনি বলেন, খবর পেয়ে পুলিশ রাতেই ঘটনাস্থল সমুহ পরিদর্শন এবং পুলিশী অভিযান অব্যাহত রয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

ফেনী জেলা প্রশাসক ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. হুমায়ুন কবীর খোন্দকার জানান, তিনি স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে বিদ্যালয়ে অগ্নিসংযোগের কথা শুনেছেন। আগুনে পুড়ে যাওয়া দুটি শিক্ষা প্রতিষ্ঠানে পাশে রয়েছে এমন দুটি সরকারী প্রাথমিক বিদ্যালয় ও মাদ্রাসায় নতুন করে ভোট কেন্দ্র স্থাপনের জন্য স্থানীয় প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত ঃ আগামী কাল রোববার জাতীয় সংসদের ফেনী-৩ আসনের নির্বাচন অনুষ্ঠিত হবে। ফেনীর দাগনভূঁঞা এবং সোনাগাজী দুটি উপজেলা নিয়ে এ আসনটি গঠিত। এদুটি উপজেলায় মোট ১২২টি ভোট কেন্দ্রের মধ্যে ১০৮টি ভোট কেন্দ্রকে প্রশাসনের পক্ষ থেকে ঝুকিপূর্ণ হিসাবে চিহ্নিত করা হয়েছে।

নির্বাচনে মহাজোটের পক্ষে জাতীয় পার্টি চেয়ারম্যানের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা বিষয়ক উপদেষ্টা আনোয়ারুল করিম ওরপে রিন্টু আনোয়ার এবং অপরজন রহিম উল্যাহ আওয়ামী লীগ থেকে মনোনয়ন না পেয়ে বিদ্রোহ করে স্বতন্ত্র প্রার্থী হিসাবে প্রতিদ্বন্ধিতা করছেন। এলাকায় নির্বাচনী আমেজ না থাকলেও আওয়ামী লীগের নেতাকর্মীরা রিন্টুর পক্ষেই প্রচারনা চালাচ্ছেন।

আরও পড়ুন

সর্বশেষ