মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েট্রান্সকম গ্রুপের ওয়ালিউর রহমান হত্যা মামলায় পরিবারের তিনজনকে আত্মসমর্পণের নির্দেশ

ট্রান্সকম গ্রুপের ওয়ালিউর রহমান হত্যা মামলায় পরিবারের তিনজনকে আত্মসমর্পণের নির্দেশ

ভাই আরশাদ ওয়ালিউর রহমানকে হত্যার অভিযোগে বোন শাযরেহ হকের করা মামলায় ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান শাহনাজ রহমান, প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সিমিন রহমান ও হেড অব ট্রান্সফরমেশন যারেফ আয়াত হোসেন নির্বিঘ্নে দেশে ফেরার ৭২ ঘণ্টার মধ্যে আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

নির্বিঘ্নে দেশে ফিরতে চেয়ে ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যন শাহনাজ রহমান, প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সিমিন রহমান ও হেড অব ট্রান্সফরমেশন যারেফ আয়াত হোসেনের করা এক রিট আবেদনের শুনানি শেষে রোববার বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন সিনিয়র আইনজীবী নুরুল ইসলাম সুজন, অ্যাডভোকেট মাহবুব আলী, অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক ও অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্র নাথ বিশ্বাস ও সহকারী অ্যাটর্নি জেনারেল আবুল কালাম খান দাউদ।

আইনজীবীদের তথ্যমতে, ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান শাহনাজ রহমান, সিইও সিমিন রহমান ও হেড অব ট্রান্সফরমেশন যারেফ আয়াত হোসেন দেশের বাইরে রয়েছেন। মামলা থাকায় তারা যাতে দেশে ফিরে কোনো ধরনের বাধা ছাড়া আদালতে আত্মসমর্পণ করতে পারেন, সে বিষয়ে নির্দেশনা চেয়ে তাদের পক্ষে হাইকোর্টে রিট করা হয়। রিটের প্রাথমিক শুনানি নিয়ে হাইকোর্ট আদেশ দেন।

ট্রান্সকম গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত লতিফুর রহমানের স্ত্রী শাহনাজ রহমান। ছোট মেয়ে শাযরেহ হক আর বড় মেয়ে সিমিন রহমান। যারেফ আয়াত হোসেন লতিফুর রহমানের নাতি।

ভাই হত্যার অভিযোগে গত ২১ মার্চ গুলশান থানায় এই মামলা দায়ের করেন সিমিন রহমানের ছোট বোন শাযরেহ হক। এর আগে তিনি আরও তিনটি মামলা করেছেন। যে মামলা গুলোতে অর্থ আত্মসাৎ, সম্পত্তি দখল ও অবৈধভাবে শেয়ার হস্তান্তরের অভিযোগ আনা হয়। যেখানে আসামি করা হয়েছে তার মা, বোন, ভাগ্নেসহ কয়েকজনকে।

আরও পড়ুন

সর্বশেষ