মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনআমি নির্বাচিত জনপ্রতিনিধি, এলাকার প্রশাসনকে আমি দিকনির্দেশনা দেব : এমপি জাবেদ

আমি নির্বাচিত জনপ্রতিনিধি, এলাকার প্রশাসনকে আমি দিকনির্দেশনা দেব : এমপি জাবেদ

ভূমি মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি বলেছেন, আনোয়ারা-কর্ণফুলীর মানুষের সরাসরি ভোটে নির্বাচিত জনপ্রতিনিধি আমি। কে, কী হয়েছেন। কোন পদ পেয়েছেন, সে বিষয় দেখার দায়িত্ব আমার নয়। স্পষ্টভাবে বলতে চাই সাংবিধানিকভাবে আমি নির্বাচিত প্রতিনিধি। আমার এলাকায় কোনো দ্বৈতশাসন চলবে না।

এমপি জাবেদ আরও বলেন, এলাকার প্রশাসনকে আমি দিকনির্দেশনা দেব। এলাকায় কোনো রাজনৈতিক কর্মসূচি করতে হলে এক সপ্তাহ আগে পুলিশ প্রশাসন থেকে অনুমতি নিতে হবে আয়োজকদের। অনুমতি না নিয়ে কোনো সমাবেশ করতে দেওয়া হবে না।

শুক্রবার বিকেলে চট্টগ্রামের আনোয়ারা উপজেলা পরিষদ হলরুমে দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের আয়োজনে বিভিন্ন অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৩৫ পরিবারের মধ্যে ঢেউটিন ও অর্থ বিতরণ অনুষ্ঠান হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ভূমি মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

এমপি জাবেদ বলেন, ‘মাদক ব্যবসা, ভূমি দস্যুতার সঙ্গে জড়িত, থানায় হামলা ও থানায় দালালি করত যারা, তারা রাজনীতি থেকে দূরে ছিল। সেসব লোক আবারও মাঠে ফিরেছে। তারা যেন কোনো অপকর্ম করতে না পারে সেদিকেও সতর্ক থাকতে হবে।

কখনো অন্যায়কারীকে আশ্রয় দেননি বলে দাবি করেছেন সাবেক এই মন্ত্রী। তিনি বলেন, ‘এলাকায় মানুষ এত দিন শান্তিতে ছিল। আনোয়ারা-কর্ণফুলীর মানুষের সরাসরি ভোটে নির্বাচিত জনপ্রতিনিধি আমি। জনগণকে কীভাবে শান্তিতে রাখতে হয় সেই বিষয় দেখার দায়িত্ব আমার। কে, কী হয়েছেন। কোন পদ পেয়েছেন, সে বিষয় দেখার দায়িত্ব আমার নয়। আমি স্পষ্টভাবে বলতে চাই—সাংবিধানিকভাবে আমি নির্বাচিত প্রতিনিধি। আমার এলাকায় কোনো দ্বৈতশাসন চলবে না।’

আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইশতিয়াক ইমনের সভাপতিত্বে ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু নাছেরের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আনোয়ারা উপজেলা পরিষদের চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এম এ মান্নান চৌধুরী।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক এম এ মালেক, যুগ্ম সাধারণ সম্পাদক চেয়ারম্যান নোয়াব আলী, সুগ্রীব মজুমদার দোলন, চেয়ারম্যান আমিন শরিফ, এম এ কাইয়ূম শাহ্, অসীম কুমার দেব, আফতাব উদ্দিন চৌধুরী সোহেল, কলিম উদ্দিন, মোহাম্মদ ইদ্রিস, উপজেলা আওয়ামী লীগের সদস্য রিদ্ওয়ানুল করিম চৌধুরী সায়েম, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক বোরহান উদ্দিন চৌধুরী মুরাদ, যুবলীগের আহ্বায়ক শওকত ওসমানসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

আরও পড়ুন

সর্বশেষ