রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদজাতীয়দুর্বল ব্যাংককে সবলের সঙ্গে একীভূত করা ভালো: অর্থমন্ত্রী

দুর্বল ব্যাংককে সবলের সঙ্গে একীভূত করা ভালো: অর্থমন্ত্রী

দুর্বল ব্যাংকগুলোকে সংস্কার করে আগামীতে সবল কোনও ব্যাংকের সঙ্গে দুর্বল ব্যাংকগুলোকে একীভূত করার বিষয়ে উদ্যোগ নিয়েছে কেন্দ্রীয় ব্যাংক এরই মধ্যে এ পদক্ষেপ বাস্তবায়নে ব্যাংকগুলোকে প্রস্তুত থাকতে বলেছে বাংলাদেশ ব্যাংক। এ বিষয়ে সহমত জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। তিনি বলেন, ‘দুর্বল ব্যাংককে সবল ব্যাংকের সঙ্গে একীভূত করা ভালো। এ বিষয়ে আমাদের দুটি আইডিয়া আছে। দু-একটা ব্যাংক এমন আছে তারা একেবারেই কাজই করতে পারছে না। তাদের শক্তিশালী ব্যাংকের সঙ্গে একীভূত করাই ভালো।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের ব্রিফিংয়ে অর্থমন্ত্রী এসব কথা বলেন। এরআগে অর্থমন্ত্রীর সঙ্গে বাংলাদেশে নিযুক্ত আইএমএফের আবাসিক প্রতিনিধি জায়েন্দু দে বৈঠক করেন।

আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) শর্ত পূরণের পরীক্ষায় বাংলাদেশ ‘পাস করেছে’, তাই সময়মতোই ঋণের তৃতীয় কিস্তি পাওয়া যাবে—  আশাবাদ ব্যক্ত করে অর্থমন্ত্রী বলেন, ‘আইএমএফের ঋণের ক্ষেত্রে বাংলাদেশ ভালোই করছে; তারা যেসব শর্ত দিয়েছে, বাংলাদেশ তার বেশিরভাগই পূরণ করেছে। নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে তারা আজ এসেছিল। তারা আবার মার্চ মাসে পরিস্থিতি পর্যবেক্ষণ করবে; আশা করছি, বাংলাদেশ ঋণের তৃতীয় কিস্তি পেয়ে যাবে।’

আরও পড়ুন

সর্বশেষ