মঙ্গলবার, মে ৭, ২০২৪
প্রচ্ছদঅর্থ ও বানিজ্য সময়এবিবি’র নতুন বোর্ড অব গভর্নরস নির্বাচিত

এবিবি’র নতুন বোর্ড অব গভর্নরস নির্বাচিত

অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশ লিমিটেড (এবিবি) এর ২০২৪-২৫ মেয়াদের জন্য নতুন নির্বাচিত বোর্ড অব গভর্নরস ও বিভিন্ন পদে নির্বাচিত কর্মকর্তাদের নাম প্রকাশ করেছে। ২৩ ডিসেম্বর ২০২৩ ঢাকায় আয়োজিত এবিবি-এর ২৬তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

ব্র্যাক ব্যাংক পিএলসি-এর ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর. এফ. হোসেন এবিবি-এর চেয়ারম্যান হিসেবে পুনর্নির্বাচিত হয়েছেন। চেয়ারম্যান হিসেবে তার পুনঃনির্বাচন ২০২২ থেকে ২০২৩ সাল পর্যন্ত তার সফল নেতৃত্বের ধারাবাহিকতার পরিচায়ক।

নির্বাচিত তিনজন ভাইস চেয়ারম্যান হলেন – ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি-এর এমডি অ্যান্ড সিইও মোহাম্মদ মনিরুল মওলা, সিটি ব্যাংক পিএলসি-এর এমডি অ্যান্ড সিইও মাসরুর আরেফিন, এবং ডাচ-বাংলা ব্যাংক পিএলসি- এর এমডি অ্যান্ড সিইও আবুল কাশেম মো. শিরিন। এবিবি’র সদস্যরা আরও দু’জন কর্মকর্তা নির্বাচিত করেছেন। তারা হলেন – নতুন সেক্রেটারি জেনারেল প্রাইম ব্যাংক পিএলসি-এর এমডি অ্যান্ড সিইও হাসান ও. রশীদ এবং ট্রেজারার মিডল্যান্ড ব্যাংক লিমিটেড-এর এমডি অ্যান্ড সিইও মো. আহসান-উজ জামান। ১৬ সদস্য বিশিষ্ট নবনির্বাচিত বোর্ড অব গভর্নরস ১ জানুয়ারি ২০২৪ থেকে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করবেন। হোসেনের নেতৃত্বে বোর্ড এবিবি- এর মিশন ও লক্ষ্যগুলোকে সামনের দিকে এগিয়ে নিয়ে ব্যাংকিং খাতে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধি এবং দেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখতে প্রতিশ্রুতিবদ্ধ।

এবিবি বোর্ড অব গভর্নরস- এর সকল নবনির্বাচিত সদস্যদের আন্তরিক শুভেচ্ছা জানানোর পাশাপাশি বিদায়ী বোর্ডের প্রতিও তাদের নিরলস প্রচেষ্টা এবং গুরুত্বপূর্ণ অবদানের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

আরও পড়ুন

সর্বশেষ