বৃহস্পতিবার, মে ২, ২০২৪
প্রচ্ছদরাজনীতি৫ বিভাগে শেখ হাসিনার নির্বাচনী জনসভার তারিখ ঘোষণা

৫ বিভাগে শেখ হাসিনার নির্বাচনী জনসভার তারিখ ঘোষণা

আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার নির্বাচনী জনসভার তারিখ ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (১৯ ডিসেম্বরের) আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক সায়েম খান জানান, হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহপরাণ (রহ.)-এর মাজার জিয়ারতের পর আনু্ষ্ঠানিকভাবে শেখ হাসিনার নির্বাচনী সফর শুরু হবে।

তিনি বলেন, সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে বুধবার (২০ ডিসেম্বর) ভাষণ দেবেন শেখ হাসিনা। এরপর বিভিন্ন বিভাগে ও জেলায় আওয়ামী লীগের নির্বাচনি জনসভায় বক্তব্য রাখবেন তিনি। এর মধ্যে ৫ বিভাগের ৮ জেলায় ৯টি নির্বাচনি জনসভার তারিখ ঘোষণা করা হয়েছে।

সায়েম খান বলেন, আগামী ২১ ডিসেম্বর (বৃহস্পতিবার) বিকাল ৩টায় রংপুর বিভাগের পঞ্চগড় ও লালমনিরহাট, রাজশাহী বিভাগের নাটোর ও পাবনা এবং চট্টগ্রাম বিভাগের খাগড়াছড়িতে শেখ হাসিনা ভার্চুয়ালি নির্বাচনি জনসভায় বক্তব্য রাখবেন।

আগামী ২৯ ডিসেম্বর বরিশাল সফরে যাবেন শেখ হাসিনা। ওইদিন বিকেল ৩টায় বরিশাল জেলা সদরে নির্বাচনী জনসভায় বক্তব্য রাখবেন আওয়ামী লীগ সভাপতি।

এরপর ৩০ ডিসেম্বর (শনিবার) গোপালগঞ্জ-৩ আসনে নিজের নির্বাচনি এলাকায় (টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া) এবং মাদারীপুর-৩ নির্বাচনি জনসভায় বক্তব্য রাখবেন শেখ হাসিনা।

উল্লেখ্য, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল গত ১৫ নভেম্বর সন্ধ্যায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী, ২০২৪ সালের সাত জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে।

এ ছাড়া মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ছিল ১ থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত, মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তির সময় ছিল ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ছিল ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দের সময় ছিল ১৮ ডিসেম্বর পর্যন্ত এবং নির্বাচনী প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে জানুয়ারির ৫ তারিখ পর্যন্ত চলবে বলে জানায় ইসি।

আরও পড়ুন

সর্বশেষ