রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদটপপ্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন মেহের আফরোজ চুমকি

প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন মেহের আফরোজ চুমকি

cumkiমহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন মেহের আফরোজ চুমকি এমপি। রোববার বিকেল ৫টায় বঙ্গভবনে তাকে শপথবাক্য পাঠ করান রাষ্ট্রপতি আব্দুল হামিদ অ্যাডভোকেট।

চুমকিকে প্রথমে প্রতিমন্ত্রী হিসেবে শপথ পাঠ করানো হয়। এরপর মন্ত্রিপরিষদ বিভাগের এক প্রজ্ঞাপনে নবনিযুক্ত প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকিকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে। এ প্রজ্ঞাপনে স্বাক্ষর করেছেন যুগ্ম সচিব আব্দুল ওয়াদুদ।

শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, স্থানীয় সরকারমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এমপি।  শপথ অনুষ্ঠান পরিচালনা করেন মন্ত্রিপরিষদ সচিব মোশাররফ হোসাইন ভূঁইয়া।

মেহের আফরোজ চুমকি গাজীপুর-৫ আসন থেকে ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন।
উল্লেখ্য, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ড. শিরীন শারমিন চৌধুরী গত ৩০ এপ্রিল জাতীয় সংসদের প্রথম নারী স্পিকার হিসেবে দায়িত্ব গ্রহণ করলে পদটি শূন্য হয়।

আরও পড়ুন

সর্বশেষ